সালমান মুক্তাদিরকে সতর্ক করে ছেড়ে দিল সিটিটিসি

Looks like you've blocked notifications!
সালমান মুক্তাদির। ছবি : সংগৃহীত

ইন্টারনেটে অপ্রাসঙ্গিক ও অশ্লীল ভিডিও আপলোডের অভিযোগে ইউটিউবার সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের কার্যালয়ে যান সালমান মুক্তাদির। এরপর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানান ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি নাজমুল ইসলাম।

নাজমুল ইসলাম বলেন, ইন্টারনেটে অপ্রাসঙ্গিক ও অশ্লীল ভিডিও আপলোডের অভিযোগে ইউটিউবার সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ করেছি আমরা। তিনি তাঁর ভুল স্বীকার করে নিয়েছেন। এখন থেকে ইন্টারনেট ব্যবহারে সতর্ক থাকবেন বলে আমাদের জানিয়েছেন। বিতর্কিত কন্টেন্টগুলো মুছে ফেলবেন সালমান।

এডিসি নাজমুল বলেন, সালমান মুক্তাদিরকে মূলত জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। সাইবার দুনিয়াকে নিরাপত্তা দিতে যা যা করা দরকার আমরা সবটাই করব। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তাফা জব্বার স্যারের নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। যে কেউ এই ধরনের কাজ করলে তাঁকে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশের প্রেক্ষাপটে প্রথম সফল ইউটিউবার হিসেবে সালমান মুক্তাদির সাফল্য পেলেও বিভিন্ন সময়েই তাঁর ভিডিও ও অন্যান্য কনটেন্ট বিতর্কের জন্ম দেয়। সম্প্রতি জেসিয়ার সঙ্গে ছাড়াছাড়ির পর ‘অভদ্র প্রেম’ নামে সালমানের প্রকাশিত একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হলে সেটিও বেশ সমালোচনার মুখে পড়ে। ভিডিওতে লাইক পড়ে ৪৩ হাজার। এর বিপরীতে ডিজলাইক পড়ে দুই লাখ ১০ হাজার। গতকাল ইউটিউব থেকে সেই ভিডিও সরিয়ে নিয়েছেন সালমান মুক্তাদির।