যারা নৌকা পাবে তারাই পাস : ড. মোশাররফ

Looks like you've blocked notifications!
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই নির্বাচন কমিশন দিয়ে উপজেলা নির্বাচন কোনোভাবে গ্রহণযোগ্য হতে পারে না। সিটি নির্বাচন ও উপজেলা নির্বাচন আরেকটি নাটক, আরেকটি প্রহশন।

ড. মোশাররফ বলেন, সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে যারা নৌকা মার্কায় নমিনেশন পাবে তারাই পাস। এখানে কোনো প্রতিযোগিতার সুযোগ নেই, কোনো বিরোধী দল নেই।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘জনগণের মৌলিক অধিকার ও হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য আজ সময়ের দাবি’ শীর্ষক আলোচনা সভায় ড. খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ৩০ ডিসেম্বর আমরা তথাকথিত নির্বাচন দেখেছি, এই নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে ব্যর্থ। তাই আমরা ইতিমধ্যে ঘোষণা করেছি আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করব না। এটা নির্বাচন হবে না। আবার আগের মতো প্রহসন হবে।

সাবেক এ মন্ত্রী বলেন, আজকে আমাদের নেতাকর্মীরা হতাশ নয়, তারা হতভম্ব। দেশের গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার এবং খালেদা জিয়ার মুক্তি একেই সূত্রে গাঁথা। আজকে বেগম জিয়াকে কারাগারে নিঃশেষ করে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এর থেকে মুক্তি পেতে হলে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

ড. খন্দকাল মোশাররফ হোসেন বলেন, ২৯ তারিখে প্রমাণ হয়েছে, যেখানে খালেদা জিয়া নেই, সেখানে গণতন্ত্র নেই। তাই আমাদের প্রথমে বেগম খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন।

মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার, বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লেফটেন্যান্ট কর্নেল (অব.) জয়নাল আবেদীন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ জাফর প্রমুখ।