ময়মনসিংহে যানজট নিরসনে মতবিনিময় সভা

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ মহানগরীর যানজট নিরসনে আজ সোমবার দুপুরের শহরের চরপাড়া এলাকায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

সময়, অর্থ ও জীবন বাঁচাতে ময়মনসিংহ মহানগরীর যানজট নিরসনে দ্রুত ও যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আজ সোমবার দুপুরে নগরীর চরপাড়া এলাকার একটি কনভেনশন সেন্টারে এক মতবিনিময় সভায় বক্তারা এই আহ্বান জানান। ডিআই অ্যালামনাই রাজনৈতিক ফেলো ময়মনসিংহ শাখার উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

এতে বক্তারা বলেন, বিভাগীয় শহর ময়মনসিংহের অতীব গুরুত্বপূর্ণ যে কয়টি সড়ক আছে, তার মধ্যে চরপাড়া মোড় অন্যতম। শহরের যেকোনো সড়কের চেয়ে চরপাড়া মোড় আলাদাভাবে গুরুত্ব বহন করে। কারণ, এখানে বৃহত্তর ময়মনসিংহের সর্ববৃহৎ চিকিৎসালয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালটি রয়েছে। এ ছাড়া এই এলাকায় শতাধিক বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, নামীদামি রেস্টুরেন্ট ও ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট রয়েছে।

আন্তঃজেলা বাস টার্মিনালের যাতায়াতের রাস্তাটিতেও এই চরপাড়া মোড় দিয়েই প্রবেশ করতে হয়। অথচ এই মোড়টিতে প্রায়ই যানজট লেগে থাকায় মানুষের অসহনীয় ভোগান্তির শিকার হতে হয়। মূল্যবান কর্মঘণ্টার অপচয় হয়। অনেক সময় মুমূর্ষু রোগী চিকিৎসাবিহীন অবস্থায় মারা যান বলেও উল্লেখ করেন বক্তারা।

তাঁরা আরো বলেন, নগরীর চরপাড়া মোড় থেকে হাসপাতালের প্রধান ফটক পর্যন্ত অবৈধ দোকানপাট ও ব্যবসায়ীদের সরিয়ে অন্যত্র পুনর্বাসন করতে হবে। শহরের ভেতর দিয়ে আন্তঃজেলা বাস, বালুভর্তি ট্রাক ও কাভার্ডভ্যান চলাচলে কঠোরভাবে নজরদারির মধ্যে আনতে হবে।

নগরীর জিরো পয়েন্ট, পাটগুদাম ব্রিজ, চরপাড়া মোড়, গাঙ্গিনাপাড়, নতুন বাজার, জিলা স্কুল, টাউন হল মোড়সহ নগরীরর বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে যানজট কমাতে প্রশাসনের প্রতি আহ্বান জানান বক্তারা।

সাবেক ছাত্রলীগ নেত্রী শারমিন আক্তার লাকীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। বিশেষ অতিথি ছিলেন জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক আবদুল কাদের। এ ছাড়া মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, জেলা কৃষক লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রানা, শিব্বির আহমেদ বুলু, কোষাধ্যক্ষ রতন আকন্দ, জাতীয় পার্টির নেতা ওয়াহিদুজ্জামান আরজু, জেলা আওয়ামী যুবলীগের সদস্য আসাদুজ্জামান রুমেলসহ গণ্যমান্য ব্যক্তিরা মতামত দেন।