হবিগঞ্জের সাবেক মেয়র জি কে গউছ ফের কারাগারে

Looks like you've blocked notifications!
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ জি কে গউছকে আজ সোমবার জামিন না দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতার অভিযোগে দায়ের করা চারটি মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ জি কে গউছকে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে সহিংসতার মামলায় জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে ১৪ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিদের মধ্যে সাবেক মেয়রের ভাই জি কে গফফারও রয়েছেন।

হবিগঞ্জ জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী লুৎফুর রহমান ও নীলাদ্রি শেখর পুরকায়স্থ টিটু। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আশরাফুল বারী নোমান ও অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে ও পরে হবিগঞ্জ শহরের গরুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয়, জে কে অ্যান্ড এইচ কে হাই স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে নাশকতার অভিযোগ এনে পুলিশ ও আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে চারটি মামলা দায়ের করেন। এসব মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের সাত শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়।

গত ২০ জানুয়ারি এসব মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন লাভ করেন জি কে গউছসহ অন্যান্য আসামি। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন জি কে গউছসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মী।