ব্যবসায়ীদের রাজনীতিতে আসাকে ইতিবাচক হিসেবে নেওয়ার আহ্বান

Looks like you've blocked notifications!
রোববার ঢাকা ক্লাবে এফবিসিসিআই অ্যাসোসিয়েশন গ্রুপের সভাপতিদের সঙ্গে আলোচনা সভায় বক্তব্য দেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। ছবি : এনটিভি

ব্যবসায়ীদের রাজনীতিতে আসার বিষয়টিকে ইতিবাচক হিসেবে গ্রহণ করার আহ্বান জানালেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মোহাম্মদ শফিউল ইসলাম মহিউদ্দিন। রোববার ঢাকা ক্লাবে এফবিসিসিআই অ্যাসোসিয়েশন গ্রুপের সভাপতিদের সঙ্গে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রাখছেন ব্যবসায়ীরা। সরকার দেশের উন্নয়নে যে লক্ষ্য নির্ধারণ করেছে সেখানে ব্যবসায়ীদের ভূমিকাই সবচেয়ে বেশি।

মন্ত্রিসভা গঠনে ব্যবসায়ী প্রতিনিধিদের প্রাধান্য দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানান এই ব্যবসায়ী নেতা। তিনি বলেন, মন্ত্রী যদি একটা একটা করে হিসাব করে দেখেন অনেকে জেলাস হন, অনেকে কষ্ট পান। কিন্তু একজন ব্যবসায়ী যে রাজনীতি করতে পারেন- এটা আবার অনেকে বুঝতে পারেন না। রাজনীতি অর্থনীতি একে অন্যের পরিপূরক। যদি একজন ব্যবসায়ী সৎভাবে ব্যবসা করেন, তিনি হবেন সবচেয়ে বড় সমাজসেবক। উনি কর্মসংস্থান সৃষ্টি করেন। তাঁর চেয়ে বড় সমাজসেবক আর কে আছে সমাজে? যেখানে ২২ লাখ মানুষ প্রতি বছর চাকরির বাজারে প্রবেশ করছে।

ব্যাংকের ঋণ যেন একক ডিজিটে নেমে আসে তা এফবিসিসিআইকে নিশ্চিত করার দাবি জানান বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতারা।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা করার ক্ষেত্রে ভ্যাট আরো কম নির্ধারণের দাবি জানানো হয় এফবিসিসিআইয়ের এই সভায়। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি শেখ ফজলে ফাহিম।