ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা রাখার আহ্বান সেনাপ্রধানের

Looks like you've blocked notifications!
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, প্রাক্তন সেনাবাহিনী প্রধান এবং উচ্চ পদস্থ কর্মকর্তারা বৃহস্পতিবার সকালে বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদাতিক ডিভিশনের নবগঠিত আটটি ইউনিটের পতাকা উত্তোলন করেন। ছবি : আইএসপিআর

সেনাপ্রধান আজিজ আহমেদ বলেছেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধ এবং সর্বপরি শৃঙ্খলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন।

আজ বৃহস্পতিবার বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদাতিক ডিভিশনের নবগঠিত আটটি ইউনিটের পতাকা উত্তোলন শেষে সেনা সদস্যদের উদ্দেশে একথা বলেন সেনাপ্রধান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শেখ হাসিনা সেনানিবাস বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বরিশাল ও পটুয়াখালী জেলার মধ্যবর্তী পায়রা নদীর উত্তর পাড়ে গত বছর উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এলাকার ভূ-কৌশলগত গুরুত্ব অনুধাবন করে এ সেনানিবাসটি স্থাপন করেছেন। নতুন আটটি ইউনিটের পতাকা উত্তোলনের মাধ্যমে শেখ হাসিনা সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার দিকে আরেক ধাপ এগিয়েছে।

সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. রাশেদ আমিন তাঁকে অভ্যর্থনা জানান। প্যারেড কমান্ডার মেজর মুরসালিনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে।

অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশে প্রদত্ত ভাষণে সেনাবাহিনী প্রধান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার পাশাপাশি দেশমাতৃকার মহান স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সর্বদা প্রস্তুত থাকার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, সশস্ত্র বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃঙ্খলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন।

শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদাতিক ডিভিশনের নবগঠিত আটটি ইউনিটের মধ্যে ৪১ বীর-এর পতাকা সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, ১২৩ ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আতিকুর রহমান, ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের পতাকা সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) এম হারুন অর রশীদ, এসএসডি বরিশালের পতাকা সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীন, ৭ এফআইইউয়ের পতাকা সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক, ২৩ আরই ব্যাটালিয়নের পতাকা ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, ৭ এলপি ইউনিটের পতাকা ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার এবং অর্ডিন্যান্স ডিপো বরিশালের পতাকা সেনাবাহিনীর এমজিও মেজর জেনারেল মো. আবু সাঈয়েদ সিদ্দিক উত্তোলন করেন।

পরে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ শেখ হাসিনা সেনানিবাসের নির্মাণাধীন বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন এবং ট্রাস্ট ব্যাংকের একটি শাখা উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল রাশেদ আমিনসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা এবং আমন্ত্রিত সরকারি-বেসরকারি অতিথিরা উপস্থিত ছিলেন।