সোহরাওয়ার্দী হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

Looks like you've blocked notifications!
রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডের পর লোকজনের ভিড়। ছবি : স্টার মেইল

ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের আড়াই ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে লাগা আগুন। অগ্নিকাণ্ডের শিকার ভবনে থাকা রোগীদের বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে স্থানান্তর করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাসেলের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা ৫০ মিনিটের দিকে হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলার স্টোররুম থেকে আগুনের সূত্রপাত হয়।

তবে ফায়ার সার্ভিস সদস্যদের প্রচেষ্টা সত্ত্বেও আরো দুটি তলায় আগুন ছড়িয়ে যায়। এতে হাসপাতালে অবস্থানরত রোগীসহ অন্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের পরে ঘটনাস্থলের কাছাকাছি থাকা নারী ও শিশু ওয়ার্ড এবং আইসিইউ থেকে রোগীদের স্থানান্তর করা হয় বলেও জানান রাসেল।

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে  অগ্নিকাণ্ডের পর রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। ছবি : স্টার মেইল

আগুন লাগার খবর পেয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান সোহরাওয়ার্দী হাসপাতাল পরিদর্শন এবং আগুন নেভানোর কাজ প্রত্যক্ষ করেন। এ ছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী রোগীদের অন্য হাসপাতালে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন এবং সবাইকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান। তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে কাজ চলছে।

পুলিশের তেজগাঁও জোনের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, আমরা হাসপাতাল থেকে রোগীদের বিভিন্ন ক্লিনিকে ও হাসপাতালে স্থানান্তর করেছি। রোগীদের যাতে কোনো সমস্যা না হয় সেটিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।