Beta

মায়েদের পা ধুয়ে ভালোবাসা জানাল শিশুরা

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৯

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল শহরের এসপি পার্কে মায়েদের পা ধুয়ে দেয় শিশু শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

টাঙ্গাইলে ভিন্ন আঙ্গিকে বিশ্ব ভালোবাসা দিবস পালিত হয়েছে। দেড় শতাধিক কোমলমতি শিশু তাদের মায়েদের পা ধুয়ে ভালোবাসা ও সম্মান জানিয়েছে।  

আজ বৃহস্পতিবার সকালে শহরের এসপি পার্কে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এ আয়োজন করে হাতেখড়ি প্রি-প্রাইমারি নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান।

ভিন্ন আঙ্গিকের এই আয়োজনে অংশ নেওয়া মায়েরা তাঁদের অনুভূতি প্রকাশ করে বলেন, এ এক অনন্য অনুভূতির বিষয়। সন্তানরা মাকে তো সম্মান করবেই। তবে এতগুলো শিশুর সমন্বয়ে তাঁরা শিশুদের কাছ থেকে যে সম্মান পেলেন, তা সত্যিই আলাদা একটা অনুভূতি ও ভালো লাগা কাজ করছে।

অনুষ্ঠানের আয়োজক নওশাদ রানা সানভী বলেন, ‘বিশ্ব ভালোবাসা দিবসে ব্যতিক্রম কিছু করার চিন্তা-চেতনা থেকেই শিশুদের নিয়ে এই আয়োজন করার চেষ্টা করেছি। এমন একটি অনুষ্ঠানে শিশুদের চেয়ে মায়েরাই মনে হয় বেশি আনন্দ ও ভালো লাগার অনুভূতি পেয়েছেন। প্রতিবছরই এ ধরনের আয়োজন করার ইচ্ছে প্রকাশ করেন তিনি।’

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছোট ছোট শিশু মায়েদের পা ধুয়ে দেয়, যা অপূর্ব দৃশ্যের সূচনা করে। পরে মায়ের জন্য ভালোবাসা স্লোগান দিয়ে শিশুরা মায়েদের হাতে সম্মাননা পদক তুলে দেয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। তিনি বলেন, ‘সত্যিই এ ধরনের আয়োজনে আমি মুগ্ধ হয়েছি।’ আগামীতে আরো বড় পরিসরে শিশুদের নিয়ে এমন আয়োজন করা হলে ভালো হবে বলে মনে করেন তিনি।

Advertisement