Beta

‘বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন’

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০১

সুন্দরবন দিবস উপলক্ষে খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ছবি : এনটিভি

আজ ১৪ ফেব্রুয়ারি। সুন্দরবন দিবস। বিশ্বের অন্যতম এ ম্যানগ্রোভ বন বাংলাদেশের গর্ব। কেবল বাংলাদেশ নয়, সারা বিশ্বই চায় সুন্দরবন বেঁচে থাকুক বহু বছর। সুন্দরবনকে ভালোবাসার প্রতিজ্ঞা নিয়েই পালিত হচ্ছে দিবসটি।

নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার খুলনায় পালন করা হচ্ছে সুন্দরবন দিবস।

দিবসটি উপলক্ষে কর্মসূচির শুরুতেই আজ সকালে খুলনার শহীদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খুলনা প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন’।

এই শোভাযাত্রায় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, বন সংরক্ষক মো. আমীর হোসেন চৌধুরী, সুন্দরবন একাডেমি পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবীবসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

সুন্দরবন বিভাগ, সুন্দরবন একাডেমি ও খুলনা প্রেসক্লাব যৌথভাবে কর্মসূচির আয়োজন করে।

পরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে বন সংরক্ষক মো. আমীর হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।

২০০১ সাল থেকে প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি খুলনা বিভাগের সুন্দরবনসংলগ্ন জেলাগুলোতে বেসরকারি উদ্যোগে সুন্দরবন দিবস পালিত হয়ে আসছে।

Advertisement