Beta

মালয়েশিয়া পাচারকালে মহেশখালীতে ৩১ রোহিঙ্গা উদ্ধার

১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪৬

কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনাদিয়া দ্বীপ থেকে সাগরপথে মালয়েশিয়াগামী ৩১ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। ছবি : এনটিভি

কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনাদিয়া দ্বীপ থেকে সাগরপথে মালয়েশিয়াগামী ৩১ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। তারা দালালের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার জন্য উখিয়া উপজেলার কুতুপালংসহ বিভিন্ন ক্যাম্প থেকে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে গিয়ে বোটে ওঠার জন্য অপেক্ষা করছিলেন।

মহেশখালী থানার একদল পুলিশ মঙ্গলবার বিকেল ৪টা থেকে সোনাদিয়া এলাকায় অভিযান চালায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ সোনাদিয়ার মকচরের সামনের প্যারাবন থেকে ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করে।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) শফিউল আলম চৌধুরী জানান, একটি সংঘবদ্ধচক্র সমুদ্র পথে অবৈধভাবে মালয়শিয়া পাচারের জন্য এসব লোক জড়ো করেছিল। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ সোনাদিয়ার মকচরের মাজারের সামনের প্যারাবন থেকে ৩১ জনকে উদ্ধার করেছে। উদ্ধারকৃতদের মধ্যে ১১ জন পুরুষ, ১৪ জন নারী ও ৬ শিশু রয়েছেন।

এখনো উদ্ধার অভিযান চলছে। তবে পাচারকারীদের কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলেও জানান শফিউল আলম।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাস চন্দ্র ধর জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। মহেশখালীর কিছু দালাল  এসব রোহিঙ্গাকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে সংগ্রহ করেছিল।

Advertisement