Beta

যুবলীগ নেতার ছেলের আর্তি, আব্বুর হত্যাকারীদের ফাঁসি চাই

১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৬

কিশোরগঞ্জের যুবলীগ নেতা এ কে এম ইউসুফ মনির হত্যার বিচারের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে বক্তব্য দেয় তাঁর ছেলে সিয়াম। ছবি : এনটিভি

‘আমি শুধু একটি কথাই বলতে চাই যে আমার আব্বুর হত্যাকারীদের ফাঁসি চাই।’ কথাগুলো বাবাহারা এক ছেলের। ওর নাম সিয়াম। পড়ে সপ্তম শ্রেণিতে।

গত ২৫ জানুয়ারি রাতে কিশোরগঞ্জ জেলা শহরের ঈশাখাঁ সড়কে সিয়ামের বাবা যুবলীগ নেতা এ কে এম ইউসুফ মনিরকে (৪৮)

প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এরপর দুই সপ্তাহ পার হয়ে গেলেও হত্যার মূল হোতারা ধরা পড়েনি।

হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের আখড়া বাজার সেতু এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে কিশোরগঞ্জবাসী। সেই মানববন্ধনে কাঁদতে কাঁদতে বাবার খুনিদের বিচার চায় সিয়াম।

সিয়ামের কথা শুনে আবেগাপ্লুত হয়ে পড়ে মানববন্ধনে অংশ নেওয়া নানা বয়সের শত শত নারী-পুরুষ। মানববন্ধনে অংশ নেয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়িক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

কিশোরগঞ্জের যুবলীগ নেতা এ কে এম ইউসুফ মনির হত্যার বিচারের দাবিতে বুধবার মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

মানববন্ধন চলাকালে বক্তারা মনির হত্যা মামলাটিকে চাঞ্চল্যকর মামলা হিসেবে গ্রহণ করে দ্রুত বিচারকাজ শেষ করার দাবি জানান।  নইলে অবরোধ ও হরতালের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন বক্তারা।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন সম্মিলিত নাগরিক ফোরামের আহ্বায়ক এনায়েত করিম অমি, নারী নেত্রী বিলকিস বেগম, বিএনপি নেতা দিলোয়ার হোসেন খান, আওয়ামী লীগ নেতা মাসুম খান, পল্লব কর, মারিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মজিবুর রহমান হলুদ, বিন্নাটি ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলাম বাবুল, কিশোরগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গত ২৫ জানুয়ারি রাতে শহরের ঈশাখাঁ সড়কে সন্ত্রাসীরা যুবলীগ নেতা একেএম ইউসুফ মনিরকে কুপিয়ে হত্যা করে। এ সময় তাঁর ছোটভাই কিশোরগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইয়াকুব সুমন (৪৫) গুরুতর জখম হন। এ ঘটনায় নিহত মনিরের স্ত্রী আবিদা আক্তার শিখা বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা করে।

কিশোরগঞ্জের যুবলীগ নেতা এ কে এম ইউসুফ মনির হত্যার বিচারের দাবিতে বুধবার মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

Advertisement