গোপালগঞ্জের পাঁচ উপজেলা নির্বাচন ছয়দিন পেছাল

Looks like you've blocked notifications!

দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ গোপালগঞ্জ জেলার সব  উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা থাকলেও তা না হয়ে ছয়দিন পেছাচ্ছে। অর্থাৎ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত না হয়ে হবে তৃতীয় ধাপের ২৪ মার্চ। ওই ধাপে গোপালগঞ্জ জেলার ভোট অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ধাপের সঙ্গে গোপালগঞ্জ জেলার পাঁচটি উপজেলা যুক্ত করা হবে।

এরই মধ্যে ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান গোপালগঞ্জ জেলার উপজেলাগুলোর নির্বাচন পেছানো সংক্রান্ত নির্দেশনা রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলার পাঁচটি উপজেলার নির্বাচনের বর্তমান তফসিল স্থগিত করে তৃতীয় পর্যায়ে অন্তর্ভুক্ত করে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

গত ৭ ফেব্রুয়ারি ইসি সচিব হেলালুদ্দীন আহমদ তফসিল ঘোষণা করে দ্বিতীয় পর্যায়ে ভোটগ্রহণের সময়সূচি দেন। এতে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার ভোটগ্রহণ ১৮ মার্চ সম্পন্নের কথা বলা হয়। ১৮ মার্চ ১২৯ উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেন তিনি।

নির্বাচন কমিশনের নতুন নির্দেশনার ফলে ১৮ মার্চ ১২৪ উপজেলা ভোটগ্রহণ করা হবে। আর তৃতীয় পর্যায়ের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হলেও এখনো তফসিল দেয়নি নির্বাচন কমিশন। এ ধাপের সঙ্গে যুক্ত হবে গোপালগঞ্জ জেলার পাঁচ উপজেলা।

এবার পাঁচ ধাপে দেশের সব উপজেলায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। প্রথম ধাপে ৮৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১০ মার্চ।