ময়মনসিংহে স্কুলছাত্রীর গণধর্ষকদের শাস্তির দাবিতে মানব্বন্ধন

Looks like you've blocked notifications!
ময়মনসিংহে স্কুলছাত্রীর গণধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার বিকেলে শহরের চরপাড়া এলাকায় মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

ময়মনসিংহে স্কুলছাত্রীর গণধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। আজ শনিবার বিকেলে শহরের চরপাড়া এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের ব্যানারে লেখা ছিল- ধর্ষক হামিদুর রহমান আকাশ ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি। আয়োজক প্রতিষ্ঠান সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিইর রহমানের নামে প্রতিষ্ঠিত ‘বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান স্কুল অ্যান্ড কলেজ।

গত ২৩ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি ওই শিক্ষাপ্রতিষ্ঠানের দশম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণ করে হামিদুর রহমান আকাশ ও তার বন্ধু রাজিব। প্রথম দফায় ধর্ষণের পর সেই ভিডিও ফাঁস করে দেওয়ার হুমকি দিয়ে দিনের বেলায় দ্বিতীয় বার ধর্ষণের পর সে বিষয়টি তার অভিভাবকদের জানায়। পরে ৭ ফেব্রুয়ারি ভিকটিম ও তার ভাই থানায় গিয়ে হামিদুর রহমান আকাশ ও রাজিবকে আসামি করে মামলা করেন। একই দিন বিকেলে হামিদুর রহমান আকাশকে শহরের মাসকান্দা পলিটেকনিক এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু রাজিব এখনো ধরা পড়েনি।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক দুকুল চন্দ্র দীপের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা মানবধিকার কমিশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, স্কুলশিক্ষক নিহার রঞ্জন রায়, হায়দার আলী, আবদুর রাজ্জাক, কলেজ প্রভাষক মো. ফরিদুল ইসলাম লিপু প্রমুখ। এ সময় মানববন্ধনে বক্তারা দুই ধর্ষকের কঠিন শাস্তি দাবি করেন।