Beta

বরিশালে দুই ‘ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারী’ আটক

২৯ জানুয়ারি ২০১৯, ২৩:১৭

প্রতারণার অভিযোগে আটক দুজনকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। ছবি : এনটিভি

সামাজিক মাধ্যম ফেসবুকে ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের সদস্য সন্দেহে দুজনকে আটক করেছে র‌্যাব।

র‍্যাব জানিয়েছে, আটক ব্যক্তিদের কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র সরবরাহ ও প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহের কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, মোবাইল ফোন এবং একাধিক সিম কার্ড জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব সাংবাদিকদের এসব জানান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার ভোররাত সোয়া ৫টার দিকে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর এলাকার নিজ বাড়ি থেকে তাদের আটক করে র‍্যাব।

আটককৃতরা হলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ঢাকপাড় এলাকার বাসিন্দা মো. তারিকুল ইসলাম (২০) ও পার্শ্ববর্তী ভাপুরি গ্রামের মো. মিলন শেখ (১৯)।

র‌্যাব ৮-এর উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব বলেন, ‘এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে দুই প্রতারক নিজেদের ঘরে বসে ফেসবুক পেইজে ভুয়া প্রশ্নপত্র বিক্রির জন্য স্ট্যাটাস দেয়। যা দেখে অনেক শিক্ষার্থী প্রলোভনে পড়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ওই ভুয়া প্রশ্নপত্র কিনে প্রতারিত হয়। চক্রটি মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ, গোপন গ্রুপে কথোপকথোন চালিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করে ফাঁদে ফেলত। এর আগেও তারা ভুয়া প্রশ্নপত্রের মাধ্যমে প্রতারণা করেছে বলে র‌্যাবের কাছে স্বীকারোক্তি দিয়েছে।’

আটককৃতদের বিরুদ্ধে মুকসুদপুর থানায় প্রতারণার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে র‌্যাব বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাব ৮-এর উপ-অধিনায়ক। এই চক্রের সঙ্গে আরো কেউ জড়িত রয়েছে কি না সে বিষয়ে অনুসন্ধান চলছে বলেও জানান তিনি।

Advertisement