Beta

বিদেশি কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর চা চক্র

২৮ জানুয়ারি ২০১৯, ১৯:৩৮

ইউএনবি
বাংলাদেশে নিযুক্ত কূটনৈতিক কোরের ডিন ও ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত জর্জ কোচেরি আজ সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ছবি : ফোকাস বাংলা

বিদেশি কূটনীতিক ও মিশন প্রধান এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সম্মানে আজ সোমবার চা চক্রের আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বিকেল ৪টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে আসেন এবং বাংলাদেশে নিযুক্ত ৪৮টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সের পাশাপাশি আন্তর্জাতিক সংস্থাগুলোর মিশন প্রধান ও প্রতিনিধিদের সঙ্গে কুশল বিনিময় করেন। তিনি অতিথিদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।

এর আগে কূটনীতিকরা আলাদাভাবে ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, চীন, রাশিয়া, জাপান, ভারত, সৌদি আরব, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, সুইডেন, ইতালি ও ভ্যাটিক্যান সিটিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সরা চা-চক্রে অংশ নেন।

জাতিসংঘ, আইএমএফ, বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউএনএইচসিআর, ডব্লিউএইচও, ডব্লিউএফপি, আইএলও, আইওএম ও ইউনিসেফের মতো বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রতিনিধিরাও অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও ডা. এস এ মালেক, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, ড. মসিউর রহমান, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক ও সালমান এফ রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক ববি, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান ও প্রেস সচিব ইহসানুল করিম।

অনুষ্ঠান উপলক্ষে গণভবনের দক্ষিণ লনকে গ্রামীণ সাজে সাজানো হয়। সেই সঙ্গে ছিল দেশাত্মবোধক গান।

আমন্ত্রিত অতিথিদের চটপটি, ফুচকা, মুড়ি, মোয়া, নাড়ু, কদমা, মুরুলি, ভাপা পিঠা, চিতই পিঠা, পাটিসাপটা, পুলি পিঠা, জিলাপি, কাবাব ও নানসহ নানা ঐতিহ্যবাহী খাবার ও পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

Advertisement