Beta

এই সরকার ও ইসির অধীনে কোনো নির্বাচন নয় : ফখরুল

২১ জানুয়ারি ২০১৯, ১৯:০০

নিজস্ব সংবাদদাতা
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট চরে এক অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : সংগৃহীত

এই সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আর কোনো নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সাজানো মামলায় কারাগারে বন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

আজ সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট চরে জাতীয় নির্বাচনের দিন নিহত ইউনিয়ন বিএনপির পরিবার ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক তোজাম্মেল হকের কবর জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের  এ কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট কারচুপি করে গণতন্ত্রকে হত্যা করেছে। এ কারণে এ নির্বাচনে জয়ী বা বিজয়ী বলে কিছু নেই। এ নির্বাচনে জনগণের প্রতিনিধিত্ব হয়নি। জনগণের ভোটাধিকার ডাকাতি করা হয়েছে।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট এ নির্বাচন বয়কট করেছে। তাই আমাদের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়া না নেওয়ার কিছু নেই বলেও জানান জাতীয় ঐক্যফ্রন্টের এই মুখপাত্র। তিনি বলেন, আমরা আগেও বলেছি, আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এ কারণে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি আ স ম আবদুর রব ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ ছাড়া উপস্থিত ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ রংপুর ও লালমনিরহাটের স্থানীয় বিএনপি নেতারা।

Advertisement