Beta

বিএনপি নেতা ও উপজেলা চেয়ারম্যান শরীফুল জামিনে মুক্ত

১৪ জানুয়ারি ২০১৯, ২১:৪৭

মুক্তি পাওয়ার পর শরীফুল ইসলামকে স্বাগত জানায় নেতাকর্মীরা। ছবি : এনটিভি

আটক হওয়ার ২১ দিন পর জামিনে মুক্তি পেয়েছেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ সভাপতি মো. শরীফুল ইসলাম।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ও পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল গত ২৫ ডিসেম্বর সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের কলাপাড়া এলাকা থেকে শরীফুল ইসলামকে আটক করে।

এরপর গত বছরের ৮ ফেব্রুয়ারি বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত একটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

কয়েক দফা জামিন আবেদন নামঞ্জুর হওয়ার পর আজ জেলা ও দায়রা জজ আদালতে শরীফুল ইসলামের জামিন শুনানি হয়। শুনানি শেষে জেলা ও দায়রা জজের দায়িত্বপ্রাপ্ত ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম ১০ দিনের অস্থায়ী জামিন মঞ্জুর করেন। জামিননামা কারাগারে পৌঁছার পর বিকালে শরীফুল ইসলাম মুক্তি পেয়ে বেরিয়ে এলে অপেক্ষমান বিপুল সংখ্যক নেতা-কর্মী ফুলের মালা দিয়ে তাঁকে স্বাগত জানায়।

কিশোরগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৩০/৩৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে বাদী গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে আসামিদের বিরুদ্ধে জনমনে আতঙ্ক সৃষ্টি, নাশকতামুলক কাজের ষড়যন্ত্র, পুলিশের কাজে বাধাদান ও পুলিশের উপর আক্রমণসহ তিন সদস্যকে আহত করার অভিযোগ আনেন।     

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement