Beta

বিএনপিকে সামনে এগোতে সাম্প্রদায়িক রাজনীতি ছাড়তে হবে : নাসিম

১৪ জানুয়ারি ২০১৯, ১৫:৪৩

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সোমবার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে কথা বলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপিকে সামনে এগোতে হলে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে সাম্প্রদায়িক রাজনীতি ছাড়তে হবে।

আজ সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মোহাম্মদ নাসিম।

বিএনপি-জামায়াত জোটকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘এটা মোটামুটি নিশ্চিত হয়ে গেছে, এ দেশে আর কোনোদিনও সাম্প্রদায়িক শক্তি, কোনো দিনও মৌলবাদ, এই অশুভ শক্তি আর মাথা তুলে দাঁড়াতে পারবে না।

বিএনপিকে আজকে ভুল স্বীকার করেই এগোতে হবে। মহাভুল তারা অতীতে করেছিল, এখনো করে যাচ্ছে। সে ভুল স্বীকার করে এগোতে হবে। এ দেশে অসাম্প্রদায়িক শক্তির কাছে তারা আর কোনো দিনও বিজয়ী হতে পারবে না’, বলেন নাসিম।

একই সঙ্গে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ে অতি উল্লসিত বা অতিরিক্ত আত্মপ্রত্যয়ে না ভুগে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সৈয়দ আশরাফকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে নাসিম বলেন, বাংলাদেশের রাজনীতিতে সৈয়দ আশরাফের অভাব অপূরণীয়। দলের নেতাকর্মীদের তাঁর আদর্শ অনুসরণের আহ্বান জানান মোহাম্মদ নাসিম।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement