Beta

সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

১৪ জানুয়ারি ২০১৯, ১২:২৮

ঢাকার সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় আজ সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কে ময়লাবোঝাই ট্রাক ভাঙচুর করে পোশাকশ্রমিকরা। ছবি : এনটিভি

সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক মারা গেছে— এমন গুজবকে কেন্দ্র করে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে চলাচলরত সিটি করপোরেশনের ময়লাবোঝাই বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে।

আজ সোমবার সকালে সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে।

ঢাকার সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় আজ সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে পোশাকশ্রমিকরা। ছবি : এনটিভি

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৮টার দিকে তুরাগ এলাকার ব্যান্ডো ইকো অ্যাপারেলসের এক নারী শ্রমিক তুরাগ এলাকা দিয়ে রাস্তা পার হওয়ার সময় সামনে থেকে আসা একটি বাস তাঁকে চাপা দেয়। এ সময় মহাসড়কে রাজধানী থেকে ছেড়ে আসা ময়লাবোঝাই একটি গাড়ি যানজটে পড়লে শ্রমিকদের সঙ্গে ময়লাবোঝাই গাড়িচালকের তর্ক-বিতর্ক হয়। একপর্যায়ে ওই ময়লাবোঝাই গাড়ির চালক ওই পোশাক কারখানার তিন শ্রমিককে পিটুনি দেন। কারখানার শ্রমিকরা একজোট হয়ে ওই গাড়িচালককে পিটুনি দেন। পরে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন এবং ময়লাবোঝাই বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। এ সময় শ্রমিকরা আড়াই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। মহাসড়কে আটকা পড়ে কয়েক হাজার যানবাহন। চরম দুর্ভোগে পড়েন বাসযাত্রীরা। পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকদের মহাসড়ক থেকে ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। পরে স্থানীয়রা আহত গাড়িচালক ও শ্রমিকদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। আজকের জন্য ওই পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়াল বলেন, বর্তমানে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

Advertisement