Beta

রাজকীয় আয়োজনে পাহাড়ের ‘বীর’কে বরণ

১১ জানুয়ারি ২০১৯, ২০:০০

বান্দরবানে রাজকীয় আয়োজনে পাহাড়ের অপরাজিত বীর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিংকে আজ শুক্রবার বরণ করে পার্বত্যবাসী। ছবি : এনটিভি

রাজকীয় আয়োজনে বান্দরবানে পাহাড়ের অপরাজিত বীর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিংকে বরণ করেছে পার্বত্যবাসী। আজ শুক্রবার বিকেলে ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর উপহার পার্বত্য মন্ত্রীর মুকুট নিয়ে চট্টগ্রাম থেকে সড়কপথে বান্দরবান ফিরলে আওয়ামী লীগের উদ্যোগে তাঁকে স্থানীয় রাজারমাঠে রাজকীয় নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কেরানীহাট বান্দরবানের রাস্তার মোড় থেকে কয়েক শতাধিক মোটরসাইকেল এবং শতাধিক গাড়িবহর নিয়ে পাহাড়ের এ বীরকে বরণ করে পার্বত্য জনপদ বান্দরবান নিয়ে আসে আওয়ামী লীগসহ সর্বস্তরের পাহাড়ি-বাঙালি জনসাধারণ। এ সময় ২৩ কিলোমিটার সড়কের রাস্তার দুইপাশে হাজার হাজার মানুষ ফুল ছিটিয়ে এবং ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এদিকে বীরের আগমন উপলক্ষে চট্টগ্রামের দোহাজারি থেকে বান্দরবানের রাজারমাঠ পর্যন্ত বিভিন্ন স্থানে তোরণ তৈরি করা হয়। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা এবং ৩৩টি ইউনিয়নসহ রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা থেকেও হাজার হাজার পাহাড়ি বাঙালি দলমত নির্বিশেষে বীরের নাগরিক সংবর্ধনায় যোগ দিতে ভিড় জমায়।

রাজারমাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং বলেন, ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী আমায় যে মুকুট উপহার দিয়েছেন, পার্বত্য মন্ত্রীর যে গুরু দায়িত্ব দিয়েছেন আমি সেটি নিষ্ঠার এবং সততার সহিত পালন করব। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বীর বাহাদুর বলেন, কোনো ধরনের প্রতিহিংসা নয়। ভালোবাসা দিয়ে সব ধর্ম, সব বর্ণের মানুষের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর বিশ্বাস রক্ষায় দল-মত নির্বিশেষে পার্বত্যবাসীর কল্যাণে কাজ করব। প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সাল বাস্তবায়নের পথে আমাদের এগিয়ে যেতে হবে।

স্থানীয়রা জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী পাহাড়ের অপরাজিত বীর ‘বীর বাহাদুর উ শৈ সিং’ ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও  ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে একটানা নির্বাচিত হয়েছেন। ষষ্ঠবারের মতো নির্বাচিত পাহাড়ের অপরাজিত বীর সৈনিক বীর বাহাদুর উ শৈ সিংকে মন্ত্রীর মুকুট (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের) উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী। এর আগে দীর্ঘ ২৫ বছর সংসদ সদস্য থাকার সময়ে ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবার এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় দ্বিতীয়বার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিযুক্ত করা হয়েছিল বীর বাহাদুর উ শৈ সিংকে।

Advertisement