Beta

দোয়ারাবাজার সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত

০৭ জানুয়ারি ২০১৯, ২৩:০০

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্ত। পুরোনো ছবি : এনটিভি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা এলাকায় ভারতীয় সীমান্তে খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। একই সময় গুলিতে আহত হয়েছেন আরো একজন।

নিহত ব্যক্তির নাম নুরু মিয়া (৩৫)। তিনি দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতল কলোনি গ্রামের মৃত মফিজ মিয়ার ছেলে।

সোমবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় একই গ্রামের খাদিম মিয়া (২৮) নামের আরো এক বাংলাদেশি আহত হয়েছেন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য ও স্থানীয়রা জানান, দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতল কলোনি গ্রামের নুরুমিয়া, খাদিম মিয়া, ফইলন মিয়া, ফুল মিয়া ও মতিন মিয়া বাঁশতলা সীমান্ত পার হয়ে ভারতীয় অংশের ওপারে খাসিয়া পল্লির একটি বাগানে সুপারি চুরি করতে গিয়েছিলেন। খাসিয়া লোকজন তখন বাংলাদেশি ওই পাঁচ ব্যক্তির ওপর গুলি চালায়। এতে ভারতের অভ্যন্তরে গুলিবিদ্ধ হয়ে নুরু মিয়া মারা যান। গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় পালিয়ে আসেন তাঁর সঙ্গী খাদিম মিয়াসহ চারজন। নিহত নুরু মিয়ার লাশ সোমবার রাত সাড়ে ৯টার সময়ও বাঁশতলা এলাকায় সীমান্তের শূন্য রেখায় (জিরো পয়েন্ট) ছিল।

সুনামগঞ্জে বিজিবির ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাকসুদুল আলম বলেন, ওই ব্যক্তিরা সুপারি চুরি করতে ভারতের অভ্যন্তরে গিয়েছিলেন। তখন খাসিয়াদের গুলিতে একজন নিহত ও একজন আহত হয়েছে বলে আমরা জেনেছি। বিজিবির পক্ষ থেকে বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

Advertisement