Beta

আরেক মামলায় বিএনপি নেতা খোকন গ্রেপ্তার

০৭ জানুয়ারি ২০১৯, ২২:১৪

আদালত প্রতিবেদক
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন। পুরোনো ছবি : এনটিভি

রাজধানীর শাহবাগ থানার নাশকতার আরেক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনকে গ্রেপ্তার দেখিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুল হাসান এনটিভি অনলাইনকে বলেন, শাহবাগ থানায় করা নাশকতার মামলায় তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম মিয়া আজ বিএনপি নেকা খোকনকে গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে খায়রুলের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে দেন।

নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ২০ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বকশী বাজারের আদালতে হাজিরা দিতে যান। সেই হাজিরা শেষে ফেরার সময় আসামিরা হাইকোর্ট মাজারের সামনে রাস্তা বন্ধ করে মিছিল বের করেন। সেই মিছিলে কর্তব্যরত পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করলে আসামিরা পুলিশের কাজে বাধা দেয় এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ ঘটনায় শাহবাগ থানার এসআই রমজান হোসেন ৬২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

পরে গত বছরের ২০ ডিসেম্বর এসআই শাহ আলম মিয়া বিএনপি নেতা খায়রুল কবীর খোকনসহ ৮২ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

গত বছরের ২৯ নভেম্বর নরসিংদীর জেলা ও দায়রা জজ আদালতে খোকন জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আটক রয়েছেন।

Advertisement