Beta

প্রধানমন্ত্রীকে ইরানের প্রেসিডেন্টের অভিনন্দন

০২ জানুয়ারি ২০১৯, ২৩:৩৬

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি (ডানে)। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

আজ বুধবার রাতে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়। টানা তৃতীয়বারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান ইরানি প্রেসিডেন্ট রুহানি।

এর আগে আজ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে জানানো হয়, টানা তৃতীয়বারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দেশের উন্নয়ন আরো গতি পাবে বলে আশাবাদ জানান রুশ প্রেসিডেন্ট পুতিন।

এ ছাড়া আজ ভারতের কংগ্রেস দলের চেয়ারপারসন সোনিয়া গান্ধিও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে ভারতীয় কংগ্রেস দলের নেতা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক বার্তায় সামনের দিনে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার আরো সাফল্যের পাশাপাশি বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

গত রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে জয়লাভ করায় গত সোমবার শেখ হাসিনাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া অভিনন্দন জানিয়েছে সৌদি আরব, কাতার ও শ্রীলঙ্কা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এবং সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বাসসকে জানান, রোববার অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে মঙ্গলবার এক অভিনন্দন বার্তা পাঠিয়েছেন সৌদি আরবের বাদশাহ ও পবিত্র দুই মসজিদের রক্ষক সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। সৌদি বাদশাহ তাঁর বার্তায় প্রধানমন্ত্রীর সাফল্য কামনা করেন এবং বাংলাদেশের জনগণের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

প্রেস সচিব আরো জানান, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদ অপর এক বার্তায় দলের নিরঙ্কুশ বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আরো বলেন, আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি। বার্তায় কাতারের আমির বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য কামনা করেন।

ইহসানুল করিম বলেন, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথক পৃথকভাবে টেলিফোন করেন এবং রোববারে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের জন্য শেখ হাসিনা, তাঁর নেতৃত্বাধীন আওয়ামী লীগ ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীও তাঁকে অভিনন্দন জানানোর জন্য লঙ্কান প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

প্রেস সচিব আরো জানান, তিন নেতা আশা প্রকাশ করেন যে দুই দেশের মধ্যে বিরাজমান সম্পর্ক ও সহযোগিতা ভবিষ্যতে আরো জোরদার হবে।

Advertisement