Beta

ব‌রিশা‌লে দুই চীনা নাগ‌রিকসহ আটক ৫, দেড় কো‌টি টাকা উদ্ধার

২৬ ডিসেম্বর ২০১৮, ২২:৫২

বরিশাল বিমানবন্দর থেকে প্রায় দেড় কোটি টাকাসহ দুই চীনা নাগরিক ও তিন বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। ছবি : এনটিভি

বরিশাল বিমানবন্দর থেকে প্রায় দেড় কোটি টাকাসহ দুই চীনা নাগরিক ও তিন বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়।

আটক চীনা নাগরিকদের নাম লিং লেই ও সিদা। আটক অপর তিন বাংলাদেশির নাম জানা যায়নি।

বরিশাল মহানগরীর বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল জানান, লিং লেই পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন তাপ-বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের লোক বলে দাবি করেছেন। বিকেলে তিনি একটি ব্রিফকেসে এক কোটি ৪২ লাখ ৯০ হাজার টাকা বরিশালের রহমতপুর বিমানবন্দরে ঢাকা থেকে আসা অপর চায়নিজ নাগরিক সিদার কাছে পৌঁছে দেন। সিদা ব্রিফকেস নিয়ে বিমানবন্দরে প্রবেশকালে স্ক্যান মেশিনে টাকার বিষয়টি ধরা পড়ে।

ওসি বলেন, বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানে সর্বোচ্চ দুই লাখ টাকা পর্যন্ত বহন করা যাবে। কিন্তু তার পরিবর্তে এতগুলো টাকা হওয়ায় বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি থানা পুলিশ এবং র‌্যাবকে জানায়।

পরে র‌্যাব ও থানা পুলিশ গিয়ে টাকাসহ দুই চায়নিজ নাগরিক ও আরো তিন বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। যার মধ্যে একজন নিজেকে তাপ-বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ঠিকাদার এবং একজন তাদের গাড়ি চালক বলে পরিচয় দিয়েছে।

ওসি মুকুল আরো বলেন, সঙ্গে থাকা বাংলাদেশিরা দাবি করেছেন উদ্ধার হওয়া সব টাকাই প্রকল্পের। শ্রমিকদের বেতন দেওয়ার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। এমন বক্তব্যের সত্যতা নিশ্চিত হতে তাদের প্রকল্পের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে। তারা এসে ওই টাকার মূল উৎস্য কী তার যথাযথ প্রমাণ দিতে পারলে আটককৃত সবাইকে ছেড়ে দেওয়া হবে। আর না হলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওসি জানিয়েছেন।

Advertisement