Beta

নতুন ভোটারদের সামনে রেখে আ.লীগের ইশতেহার ঘোষণা আজ

১৮ ডিসেম্বর ২০১৮, ০২:২২

ইউএনবি

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে  আজ মঙ্গলবার নিজেদের ইশতেহার ঘোষণা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সকাল ১০টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে ইশতেহার উত্থাপন করবেন বলে দলের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ইউএনবিকে জানিয়েছেন।

ইশতেহার প্রণয়ন উপকমিটির সূত্র অনুযায়ী, আওয়ামী লীগ তারুণ্যের পক্ষে থাকা নির্বাচনী ইশতেহার দেবে, যাতে দেশের ভারসাম্যমূলক উন্নয়ন, গুণগত শিক্ষা ও তরুণদের জন্য যথাযথ কর্মসংস্থানের সুযোগের বিষয়গুলো প্রাধান্য পাবে।

আওয়ামী লীগ নেতাদের তথ্য অনুযায়ী, নির্বাচনে পরিবর্তন আনতে পারা নতুন ভোটারদের প্রতি নজর দিচ্ছে দলটি।

টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে অর্থনৈতিক প্রবৃদ্ধি ও মানবসম্পদ উন্নয়ন সংক্রান্ত বিষয়গুলো অন্তর্ভুক্ত করে খসড়া নির্বাচনী ইশতেহার প্রস্তুত করতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাকের নেতৃত্বাধীন ইশতেহার প্রণয়ন উপকমিটিকে দায়িত্ব দেওয়া হয়।

কমিটিতে আরো রয়েছেন- প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সূত্র আরো জানায়, আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগের ইশতেহারের স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’।

Advertisement