Beta

আমান, আফরোজা আব্বাসের আপিল শুনানি স্থগিত

০৭ ডিসেম্বর ২০১৮, ২০:২২

নিজস্ব সংবাদদাতা

ঢাকা-৯ আসনের মনোনয়নপ্রত্যাশী আফরোজা আব্বাস ও ঢাকা ২ আসনের আমানুল্লাহ আমানসহ ছয়জনের আপিল শুনানি স্থগিত রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের আপিলের শুনানি  অনুষ্ঠিত হয় ।

এছাড়াও স্থগিত করা হয়েছে, আফরোজা বারী শাহাবাজ (গাইবান্ধা ১), এস এম জাহাঙ্গীর (কুড়িগ্রাম ৪), সৈয়দ শাহ মুবাশ্বির আলী (সুনামগঞ্জ ৩), সুলতানা আহমেদ (ঢাকা ২০) এর মনোনয়ন।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন পাঁচ শতাধিক প্রার্থী। আজ সকালে  দ্বিতীয় দিনের শুনানি  শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়। আগামীকালও এসব আপিলের শুনানি চলবে।

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৯ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরপর গত রোববার মনোনয়নপত্র বাছাই করা হয়। এদিন নির্বাচনে ৩০০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জমা দেওয়া তিন হাজার ৬৫ মনোনয়নপত্রের মধ্যে ৭৮৬টি বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। যাদের মধ্যে বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের অনেক হেভিওয়েট প্রার্থীও রয়েছেন।

গত সোমবার থেকে বুধবার পর্যন্ত আপিল গ্রহণ করে নির্বাচন কমিশন। তিন দিনে ৫৪৩ জন আপিল করেছেন। প্রথম দিনে ৮৪, দ্বিতীয় দিনে ২৩৭ ও তৃতীয় দিনে ২২২টি আবেদন নির্বাচন কমিশনে (ইসি) জমা পড়ে।

প্রতিটি আবেদনের আপিল শুনানি শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেওয়া হচ্ছে। সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাঁকে রায়ের নকল কপি দিয়ে দেওয়া হবে বলে জানা যায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement