Beta

খলিল উল্লাহ খানের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৫

অভিনেতা খলিল উল্লাহ খানের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের আজকের এই দিনে তিনি মারা যান। তাঁর আত্মার শান্তি কামনা করে পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

আজ বাদ আসর মোহাম্মদপুর বায়তুল ফজল জামে মসজিদে এই আয়োজন করা হবে। এ ছাড়া আগামীকাল এফডিসিতে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্রশিল্পী সমিতি।

খলিল উল্লাহ খানের ছেলে মূসা খান বলেন, ‘আজ বাদ আসর মোহাম্মদপুর বায়তুল ফজল জামে মসজিদে আমরা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছি। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘খলিল ভাই আমাদের গুরুজন। আমাদের শিল্পীদের জন্য তিনি একজন শিক্ষক। আমি উনার আত্মার শান্তি কামনা করছি। আগামীকাল শনিবার বাদ আসর আমরা শিল্পী সমিতিতে দোয়া পড়াব। সকাল থেকে কোরআন খতন করব। আজ উনার মৃত্যুবার্ষিকী কিন্তু শুক্রবারে এফডিসিতে সবকিছু বন্ধ থাকায় আমরা শনিবার দোয়া মাহফিলের আয়োজন করছি।’

১৯৩৪ সালের ১ ফেব্রুয়ারি সিলেটের কুমারপাড়ায় জন্মগ্রহণ করেন খলিল উল্লাহ খান। ১৯৫৯ সালে ‘সোনার কাজল’-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন তিনি। ছবিটি পরিচালনা করেন কলিম শরাফী ও জহির রায়হান। এর পর নায়ক হিসেবে বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করলেও পরে অভিনয়শিল্পী হিসেবেই নিজের অবস্থান তৈরি করেন। জীবন দশায় প্রায় আটশ ছবিতে তিনি অভিনয় করেছেন। ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘ক্যায়সে কঁহু’, ‘জংলি ফুল’, ‘আগুন’, ‘পাগলা রাজা’, ‘মিন্টু আমার নাম’, ‘ওয়াদা’, ‘বিনি সুতার মালা’, ‘বউ কথা কও’, ‘কাজল’, ‘নবাব সিরাজ-উদ-দৌলা’ তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement