Beta

প্রার্থিতা ফিরে পেলেন নায়ক সোহেল রানা

০৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৪

নিজস্ব সংবাদদাতা
ঢাকাই চলচ্চিত্রের নায়ক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ঢাকাই চলচ্চিত্রের নায়ক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা।

আজ শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসি ভবনের ১১ তলায় দ্বিতীয় দিনের মতো নির্বাচন কমিশনের আপিল এজলাসে সোহেল রানার মনোনয়নপত্র গৃহীত হয়।

এর আগে গত ২ ডিসেম্বর বিদ্যুৎ বিল বকেয়া থাকায় রিটার্নিং কর্মকর্তা সোহেল রানার মনোনয়ন বাতিল করেন। পরে গত মঙ্গলবার সশরীরে নির্বাচন কমিশন কার্যালয়ে হাজির হয়ে আপিল করেন তিনি। সোহেল রানা বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে জাতীয় পার্টির প্রার্থী।

বরিশাল-২ থেকে নায়ক সোহেল রানার নির্বাচনে অংশগ্রহণ করার খবরে আগ্রহ-উদ্দীপনা তৈরি হয়েছে এলাকার মানুষের মধ্যে। এ আসনে তিনি  বিপুল জনসমর্থনে এগিয়ে থাকবেন বলে দলীয় নেতাকর্মীদের বিশ্বাস।

সারা দেশ থেকে আসা ৫৪৩টি আপিল আবেদনের প্রথম দিন ১৬০ জনের শুনানি নেওয়া হয়।

এর মধ্যে ৮০ প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়, অন্যদিকে রিটার্নিং কর্মকর্তার বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে ৭৬ জনের। এ ছাড়া চারজন প্রার্থীর আবেদন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁও নির্বাচন ভবনে ১১ তলায় এ লক্ষ্যে গঠিত এজলাসে আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এ আপিল শুনানি করছেন। ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বিচারকদের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে সংক্ষুব্ধ ব্যক্তিরা গত ৩ ডিসেম্বর ৮৪টি, ৪ ডিসেম্বর ২৩৭টি এবং গত বুধবার শেষ দিনে ২২২টি আবেদন দায়ের করেন বলে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে প্রার্থী ও তাঁর সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement