Beta

ভোটের লড়াইয়ে টিকে গেলেন গোলাম মাওলা রনি

০৬ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৫ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৭

নিজস্ব সংবাদদাতা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনের বিএনপি দলীয় প্রার্থী গোলাম মাওলা রনি। ফাইল ছবি

নির্বাচন কমিশনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে একাদশ জাতীয় নির্বাচনের জন্য প্রার্থিতা ফিরে পেয়েছেন সদ্য বিএনপিতে যোগ দেওয়া গোলাম মাওলা রনি।

সম্প্রতি বিএনপিতে যোগ দিয়ে নিজের নির্বাচনী এলাকা পটুয়াখালী-৩ আসনে দলের মনোনয়ন পান রনি। রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিলে হলফনামায় স্বাক্ষর না থাকায় তাঁর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আপিলের শুনানি শুরু হয়।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশন রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের দশম তলায় স্থাপিত এজলাসে আপিল শুনানি করছে। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নবাব মো. শামছুল হুদার আপিল শুনানি দিয়ে শুরু হয়। এরপর ১১ নম্বরে পটুয়াখালী-৩ আসনে মো. গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

গোলাম মাওলা রনি ২০০৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হয়ে পটুয়াখালী-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্পবিষয়ক উপদেষ্টা ও বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমানের সঙ্গে বিরোধে জড়ান রনি।

এ নিয়ে মামলা হলে তাতে কারাগারেও যেতে হয় আওয়ামী লীগের এই সাবেক সাংসদকে। জেল থেকে বেরিয়ে এসে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement