Beta

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা!

০৪ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৬

ঝালকাঠির নলছিটি উপজেলায় চাঁদা না দেওয়ায় নাজিউর রহমান রনি (২৬) নামের এক ডেকোরেটর ব্যবসায়ীকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সোমবার রাতে উপজেলার প্রতাপ গ্রামে চাঁদা দাবি করা প্রতিপক্ষের লোকেরা রনিকে কুপিয়ে হত্যার চেষ্টা করে বলে অভিযোগ পরিবারের।

আহতের স্বজনরা জানান, নাজিউর রহমান রনি স্থানীয় প্রতাপ মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার অপারেটর পদে চাকরির পাশাপাশি ডেকোরেটরের ব্যবসা করেন। সম্প্রতি একই গ্রামের রব হাওলাদারের ছেলে রমিন হাওলাদার ও তাঁর সঙ্গীরা ব্যবসাবাবদ রনির কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে বা ব্যবসা বন্ধ না করলে তাঁকে গুম ও খুনের হুমকিও দেয় তারা।

এদিকে, চাঁদার দাবি উপেক্ষা করে ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন রনি। এরই একপর্যায়ে গতকাল রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি ফেরার পথে রমিন ও তার সঙ্গীরা গামছা দিয়ে রনির চোখ বেঁধে ফেলে। সে সময় তাঁকে লাঠিপেটা করে রামদা দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ রনির পরিবারের।

ওই অবস্থায় রনির চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে তাঁকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় নলছিটি থানায় একটি অভিযোগ করেছেন রনির বাবা আলাউদ্দিন হাওলাদার। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার।

Advertisement