Beta

'নির্বাচন করব, লেভেল প্লেয়িং ফিল্ড আদায় করব’

১০ নভেম্বর ২০১৮, ২০:০৪ | আপডেট: ১০ নভেম্বর ২০১৮, ২০:১৭

নিজস্ব প্রতিবেদক
মহানগর নাট্যমঞ্চে আজ শনিবার আয়োজিত অনুষ্ঠানে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। ছবি : এনটিভি

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ‘নির্বাচনে যাব। নির্বাচন হতে দেব না, এই নেতিবাচক এটিটিউড নিয়ে আমরা কখনো দেশকে ওপরে নিয়ে যেতে পারব না। আমরা নির্বাচন চাই। নির্বাচন করব। একই সঙ্গে আমরা লেভেল প্লেয়িং ফিল্ড আদায় করব।’

আজ শনিবার বিকেলে মহানগর নাট্যমঞ্চে যুক্তফ্রন্ট সম্প্রসারণ ও বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বদরুদ্দোজা চৌধুরী এসব কথা বলেন।

তফসিল ঘোষণার পর নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের অধীনে চলে গেছে। আর নির্বাচন কমিশন রাষ্ট্রপতির কাছে দায়বদ্ধ।

তাই, আগামী নির্বাচনকে ঐতিহাসিক উল্লেখ করে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘এ দায়িত্ব ঐতিহাসিক দায়িত্ব। সুন্দর সঠিক নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে যে ক্ষমতা দেওয়া আছে, সেই ক্ষমতার একশত ভাগ আপনাদের ব্যবহার করতে হবে। না হলে ইতিহাস আপনাদের ক্ষমা করবে না।’ এক্ষেত্রে তিনি রাষ্ট্রপতিকেও যথাযথ ভূমিকা পালনের আহ্বান জানান। 

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের পর বদরুদ্দোজা চৌধুরী জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে যেভাবে কথা হয়েছে, সেই অনুসারে হলে নির্বাচনে যাবে যুক্তফ্রন্ট। এরপর আজ নির্বাচনে যাওয়ার কথা জানালেন এই নেতা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement