Beta

রাবিতে ভর্তি হবেন নূর আলম, পূরণ হবে স্বপ্ন

১০ নভেম্বর ২০১৮, ১৭:৪৮

বগুড়ার মেধাবী ছাত্র নূর আলমের হাতে আর্থিক সহায়তা তুলে দিচ্ছেন বগুড়া-৪ আসনের বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী ব্যবসায়ী ও সমাজসেবক মো. মোশারফ হোসেন। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বি ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে পাস করেন বগুড়ার নূর আলম। ১৪৯তম হন তিনি। কিন্তু বাবা নজরুল ইসলাম মৎস্য খামারের একজন পাহারাদার। তাই, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও ভর্তির টাকার অভাবে অনিশ্চয়তায় পড়ে গিয়েছিলেন এই মেধাবী। চিন্তায় ছিলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন পূরণ হবে তো?

শেষ পর্যন্ত পূরণ হতে চলেছে নূর আলমের স্বপ্ন। আর তাঁর স্বপ্ন পূরণে এগিয়ে এসেছেন কাহালু ও নন্দীগ্রাম নিয়ে গঠিত জাতীয় সংসদের বগুড়া-৪ আসনের বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী ব্যবসায়ী ও সমাজসেবক মো. মোশারফ হোসেনসহ আরো কয়েকজন।

আজ শনিবার জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুর রহমানের মাধ্যমে নূর আলমের বিষয়টি জানতে পারেন আইবিএর অধ্যাপক ড. মোহা. হাছানাত আলী। গত ৬ নভেম্বর এই অধ্যাপক তাঁর ফেসবুকে ‘রাবির বিবিএতে নূর আলমের কি পড়া হবে না?’ শিরোনামে একটি পোস্ট দেন। এতে সাড়া দেন অনেকেই।

এরই সূত্র ধরে গতকাল রাতে রাজশাহীতে আসেন মো. মোশারফ হোসেন। তিনি অধ্যাপক ড. মোহা. হাছানাত আলীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে প্রয়োজনীয় টাকা নূর আলমের হাতে তুলে দেন।

ওই সময় মোশারফ হোসেন বলেন, ‘তোমরা বাংলাদেশের জন্য কিছু করো। আমি সবসময় তোমাদের পাশে আছি। শিক্ষার আলো এ সমাজে ছড়িয়ে দেওয়ার জন্য আমি সবসময় দুঃস্থ-অসহায় মেধাবীদের  সহযোগিতা করে যাব।’

এ সময় অন্যদের মধ্যে রাবির ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মো. শাহেদ খান ও সাব্বির আহম্মেদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নয়ন চন্দ্র মণ্ডল, ইংরেজি বিভাগের শিক্ষার্থী জালাল সাকিব, গণিত বিভাগের শিক্ষার্থী আরিফ বিল্লাহ এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএর সাবেক শিক্ষার্থী ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা দেবাশীষ কুমার কুণ্ডু, তানভির হাসান ও পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক ইমাম উদ্দিন শেখ, বগুড়ার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মোফাজ্জল হোসেন রঞ্জুও নূর আলমের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

তাদের দেওয়া আর্থিক সহায়তা দিয়ে নূর আলমের বইপত্রসহ অন্য শিক্ষা সামগ্রী সরবরাহ করা হবে বলে জানান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক ড. মোহা. হাছানাত আলী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement