Beta

‘আমার দোয়া-আশীর্বাদ তোমাদের সাথে থাকবে’

১১ অক্টোবর ২০১৮, ২৩:১৯ | আপডেট: ১১ অক্টোবর ২০১৮, ২৩:৪২

নিজস্ব প্রতিবেদক
ফুটবলে চ্যাম্পিয়ন কিশোরীদের সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : এনটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা পেল বাংলাদেশের নারী ফুটবলাররা। বয়সভিত্তিক আসরগুলোতে মারিয়া-আঁখিরা সাম্প্রতিক ফর্ম ধরে রেখে যে ধরণের সাফল্য পেয়েছে তা ভবিষ্যতে বজায় রাখার আশা করছেন প্রধানমন্ত্রী।

মেয়েদের প্রধানমন্ত্রী বলেছেন, ‘তোমাদের অভিনন্দন জানাই। আমার দোয়া-আশীর্বাদ সব সময় তোমাদের সাথে থাকবে।’

ঘরের মাটিতে এএফসি নারী চ্যাম্পয়িনশিপ বাছাইপর্বের চ্যাম্পিয়ন আর ভুটানে সাফ অনূর্ধ্ব- ১৮ আসরের অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় নারী দলকে উপহার দেওয়ার ঘোষণা আগেই দেওয়া হয়। দেশে ফেরার পর পরই মন্ত্রিসভা থেকে নারীদের কীর্তিকে অভিনন্দন জানানো হয়।

আর আজ বৃহস্পতিবার, এ দিনটি ছিল সরকারপ্রধানের কাছ থেকে শুভকামনা আর উপহার পাওয়ার। ফেডারেশন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে নারী দলের বড় বহরটি গণভবনে যায়। যাদের কাছে ফুটবলের উন্নয়নে নারীদের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘সবচেয়ে বড় কথা যাদের আমরা যুদ্ধে পরাজিত করেছিলাম, তাদের ১৭টা গোল দিয়ে হারিয়েছি। আরেকবার মনে হলো মুক্তিযুদ্ধে বিজয়ের মতো আমরা বিজয় অর্জন করেছি। তোমাদের অভিনন্দন জানাই। আমার দোয়া-আশীর্বাদ সব সময় তোমাদের সাথে থাকবে।’

সরকার প্রধানের সাথে সাক্ষাতের এই পর্ব মারিয়া-আঁখিদের জন্য প্রেরণার। ভবিষ্যতে তাদের আন্দর্জাতিক খেলার চাপ যে অনেক। তাদের প্রেরণা দিতে মেয়েদের উন্নয়নে সরকারের কাজ করার বিষয়গুলো তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেসা ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে স্কুলের সাথে স্কুলে খেলার প্রতিযোগিতাটা আমরা শুরু করলাম। তার ফলাফলটা এখন আমরা পাচ্ছি। ১০ বছরে এসে দেখলাম আন্তর্জাতিকভাবে আমাদের মেয়েরা যথেষ্ট ভালো করছে। বাংলাদেশ আরো এগিয়ে যাক আরো ভালো করুক।’

বাফুফে ও চ্যাম্পিয়ন দলের সঙ্গে থাকা সবাইকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement