Beta

নারায়ণগঞ্জে পণ্যবাহী পরিবহন ধর্মঘট অব্যাহত

০৯ অক্টোবর ২০১৮, ১০:৫২

তৃতীয় দিনের মতো চলা ধর্মঘটে নারায়ণগঞ্জের সব ট্রাকস্ট্যান্ড থেকে ট্রাক চলাচল বন্ধ রাখা হয়েছে। ছবি : এনটিভি

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে নারায়ণগঞ্জে তৃতীয় দিনের মতো পণ্যবাহী পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। আজ মঙ্গলবারও নারায়ণগঞ্জের সব ট্রাকস্ট্যান্ড থেকে ট্রাক চলাচল বন্ধ রাখা হয়েছে।

পণ্যবাহী পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতারা জানান, সড়ক পরিবহন আইনের ৩০২ ধারার কারণে চালক বা মালিককে গ্রেপ্তার করা হলে অপরাধ প্রমাণিত হওয়ার আগ পর্যন্ত জামিন পাওয়া যাবে না। এ ধারায় অপরাধ প্রমাণ না হওয়া পর্যন্ত তদন্ত চলার দীর্ঘ সময় তাকে আটক থাকতে হবে। যার কারণে একজন চালক বা মালিক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। এ ধারা সংশোধনের আশ্বাস না পাওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

সংগঠনের জেলা কার্যালয়ে বসে কেন্দ্রীয় দিকনির্দেশনার অপেক্ষায় রয়েছেন এখানকার পণ্যবাহী পরিবহনগুলোর মালিক-শ্রমিকরা।

অন্য কোনো জেলা থেকে আসা ট্রাক থেকে মালামাল নামানোর পর সেগুলো স্ট্যান্ড থেকে বের হতে দেওয়া হচ্ছে না। ফলে বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জের ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা দেখা দিয়েছে। পরিবহন সংকটের কারণে বন্ধ রয়েছে পণ্য আমদানি-রপ্তানি।

এ অবস্থা চলতে থাকলে পণ্যের মূল্যবৃদ্ধিসহ বেচাকেনা কমে যাওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। এদিকে পরিবহন মালিক-শ্রমিকদের এই আন্দোলনের প্রভাব পড়েছে মাল তোলা-নামানো শ্রমিকদের মধ্যেও। কাজ না থাকায় আর্থিক সংকটের মুখে পড়েছেন তাঁরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement