Beta

‘রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না’

০৮ অক্টোবর ২০১৮, ২৩:২৯ | আপডেট: ০৮ অক্টোবর ২০১৮, ২৩:৩০

অনলাইন ডেস্ক
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিআইডি

রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব চিকিৎসককে উপজেলা পর্যায়ের কর্মক্ষেত্রে পাওয়া যায় না তাদের কঠোর সমালোচনা করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাহিদা অনুযায়ী চিকিৎসক ও নার্স নিয়োগ দিচ্ছি। কিন্তু দুঃখজনক যে আমাদের চিকিৎসকরা উপজেলায় থাকেন না। যেখানে একটি উপজেলা হাসপাতালে ১০ জন চিকিৎসক থাকার কথা...সেখানে কিছু ক্ষেত্রে মাত্র একজন চিকিৎসক পাওয়া যায়।’ বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানায়।

আজ সোমবার নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, সরকার ৩১ শয্যার উপজেলা হাসপাতালগুলোকে ৫০ শয্যায় এবং ১০০ শয্যার জেলা হাসপাতালগুলোকে ২৫০ শয্যায় উন্নীত করেছে। সেই অনুযায়ী চিকিৎসক ও অন্যান্য সহযোগী কর্মীদের নিয়োগ দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সরকার অনেক কর্মসূচি গ্রহণ করেছে।’

একই ভিডিওকনফারেন্সের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের জন্য দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে ৩৪৫ ফ্ল্যাটের চারটি আধুনিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী জেলা ও উপজেলা পর্যায়ের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন  এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন অনুষ্ঠানে বক্তব্য দেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement