Beta

বিকাশের নামে যেভাবে প্রতারণা করতেন এঁরা

০৮ অক্টোবর ২০১৮, ১২:৩৫

মোবাইল ফোনে বিকাশের নাম করে প্রতারণার অভিযোগে রোববার তিনজনকে গ্রেপ্তার করেছে মাদারীপুর র‍্যাব-৮। ছবি : এনটিভি

মোবাইলে অর্থ লেনদেনের প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে প্রতারণার অভিযোগে তিন ব্যক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তাঁদের কাছ থেকে ৩৩১টি সিমকার্ড, ২৫টি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।

মাদারীপুরের র‍্যাব-৮ জানায়, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রায়নগর এবং পাতরাইল গ্রামে পৃথক অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়েছে। তাঁরা হলেন রায়নগর গ্রামের মো. মোস্তাফিজুর রহমান (২৭) ও মো. শফিকুল (২০) এবং পাতরাইল গ্রামের রিয়াজ হোসেন (২৬)। এ সময় তাঁদের কাছ থেকে ইয়াবা উদ্ধারের কথাও জানানো হয়েছে।

র‍্যাব-৮-এর কোম্পানি কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, প্রতারকরা মোবাইল ফোনে বিকাশের নাম করে অ্যাকাউন্ট বন্ধ, লটারি ও বোনাসের প্রলোভন দেখিয়ে মূলত প্রতারণা করে আসছিল। তাঁরা প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন।

তাজুল ইসলাম আরো বলেন, এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারেও অভিযান অব্যাহত থাকবে।

গতকাল রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে র‌্যাব আরো জানায়, রায়নগরে আটক দুজনের কাছ থেকে ৩৫০টি ইয়াবা, একটি ট্যাবলেট ফোন, নয়টি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের ১২০টি সিমকার্ড এবং প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১০ হাজার ৭৫০ টাকা জব্দ করা হয়।

আর পাতরাইলের রিয়াজের কাছ থেকে ১৬টি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের ২১১টি সিমকার্ড, ৫৫টি ইয়াবা, দুই বোতল ফেনসিডিল এবং প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া দুই হাজার ২০০ টাকা জব্দ করা হয়।

তিনজনের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে ফরিদপুরের ভাঙ্গা থানায় মামলা করেছে।

Advertisement