Beta

সিলেটে বৈঠকে ড. মোমেন

জীবনে সফল হতে হলে বড় বড় স্বপ্ন দেখতে হবে

২৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৯

জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আবদুল মোমেন আজ বৃহস্পতিবার দুপুরে সিলেটের আম্বরখানার একটি অভিজাত হোটেলে ‘সিলেটের উন্নয়ন ভাবনা’ শীর্ষক বৈঠকে যোগ দেন। ছবি : এনটিভি

শিক্ষার্থীদের উন্নয়নমূলক কাজে উদ্বুদ্ধ করতে বিভিন্ন স্কুল-কলেজ পরিদর্শনসহ তাদের সঙ্গে বৈঠক করেছেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ইমেরিটাস অধ্যাপক  ড. এ কে আবদুল মোমেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সিলেটের আম্বরখানার একটি অভিজাত হোটেলে ‘সিলেটের উন্নয়ন ভাবনা’ শীর্ষক এক বৈঠকে বক্তব্য দেন ড. মোমেন। তিনি বলেন, জীবনে সফল হতে হলে বড় বড় স্বপ্ন দেখতে হবে। পাশাপাশি প্রচুর লেখাপড়া করতে হবে। বিশ্বে যত মানুষই সাফল্যের শিখরে পৌঁছেছেন তাঁদের স্বপ্ন ছিল অনেক বড় হওয়া। এক কথায়, মানুষ তার স্বপ্নের সমান বড়।

ড. এ কে আবদুল মোমেন বলেন, বিশ্ব জরিপ মতে, বিশ্বের পাঁচটি সম্ভাবনাময় উন্নয়নের দেশের মধ্যে একটি হলো বাংলাদেশ। এর কারণ হলো বাঙালি অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী জাতি।

‘সিলেটের সচেতন নাগরিক ছাত্র-যুব সমাজ’ ব্যানারে আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো. আবদুর রশিদ খান। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন মুজিব-জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির ব্লাড ব্যাংকের ইনচার্জ ডা. আবু সালেহ খান। এ ছাড়া সিলেটের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আলোচনায় অংশ নেয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটেন ড. মোমেনসহ শিক্ষার্থীরা।

এর আগে সিলেটের বর্ডার গার্ড স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন ড. এ কে আবদুল মোমেন।

Advertisement