বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা রিমান্ডে

Looks like you've blocked notifications!
আইসিটি আইনের মামলায় গ্রেপ্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামান। ছবি : সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে (৪৩) তিনদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন এনটিভি অনলাইনকে বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ধানমণ্ডি থানা পুলিশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিনদিনের রিমান্ডের আদেশ দেন।

গতকাল বুধবার রাত ১০টার দিকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে ফুয়াদ জামান নামের ওই ব্যক্তিকে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ গ্রেপ্তার করে। আজ বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান।

উপকমিশনার আরো বলেন, ফুয়াদ জামানকে ধানমণ্ডি থানার আইসিটি আইনের একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে এবং সাতদিনের রিমান্ডের আবেদন করে তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ফুয়াদ জামান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা নিয়ে কটূক্তি করেন। এতে ক্ষুব্ধ হয়ে এক ব্যক্তি মামলা করেন।’

বঙ্গবন্ধুকে হত্যার দায়ে লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের ফাঁসি কার্যকর হয় ২০১০ সালের জানুয়ারি মাসে। তাঁর গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপীনাথপুর গ্রামে।