Beta

৩০ অক্টোবরের পর যেকোনো দিন তফসিল : সচিব

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৫

নিজস্ব সংবাদদাতা
নির্বাচন কমিশন সচিবালয়ে সচিব হেলালুদ্দীন আহমদ। ছবি : এনটিভি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ৩০ অক্টোবরের পর যেকোনো দিন ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আজ সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কার্যালয়ে তিনি এ কথা বলেন।

হেলালুদ্দীন বলেন, ৩০ অক্টোবরের পর থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন গণনা শুরু হবে। ৩০ অক্টোবরের পরে যেকোনো দিন তফসিল ঘোষণা হতে পারে।

সচিব আরো বলেন,‌ 'এরই মধ্যে ১০ কোটি ৪১ লাখ ভোটার তালিকা সম্পন্ন হয়েছে। ভোটার তালিকার সিডি আমাদের প্রস্তুত হয়ে গেছে। আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে আমাদের সব জেলা-উপজেলায় এই সিডি আমরা পাঠিয়ে দেবো। আসন্ন নির্বাচন সামনে রেখে সিডি থেকে ভোটার তালিকা মুদ্রণ করা হবে।’

হেলালুদ্দীন আরো বলেন, এরই মধ্যে খসড়া ভোটকেন্দ্রের তালিকা ৫ আগস্ট প্রকাশ করা হয়েছে। ৩০ আগস্ট পর্যন্ত এর ওপর আপত্তি/ অনাপত্তির দরখাস্ত চাওয়া হয়েছিল। অনেক দরখাস্তও পড়েছে। জেলা-উপজেলা নির্বাচন অফিস স্থানীয়ভাবে তদন্ত করে ভোটকেন্দ্র স্থাপন নীতিমালা অনুসারে তাঁরা নির্ধারণ করবেন।

ইসি সচিব বলেন, ‘ভোটকেন্দ্রগুলো চূড়ান্ত হলে জেলা বা উপজেলা অফিস আমাদের জানাবেন। এরপর আমরা জাতীয় নির্বাচনের ২৫ দিন আগে গেজেট আকারে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করব।’ তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগে যেসব কাজ থাকে, সেসবের প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement