Beta

গাজীপুরে ব্যবসায়ী হত্যায় সাতজনের মৃত্যুদণ্ড

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০০ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৩

রায় ঘোষণার সময় আসামিদের আদালতে হাজির করা হয়। ছবি : এনটিভি

গাজীপুরে পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে খুনের দায়ে সাতজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। আজ সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

নিহত ব্যবসায়ীর নাম মিলন ভূঁইয়া। তিনি মহানগরীর লক্ষ্মীপুর এলাকার বাসিন্দা।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রাজীব হোসেন রাজু, মো. কাইয়ুম, মো. রাজীব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম ওরফে পারভেজ, মোহাম্মদ আলী হোসেন ও মোহাম্মদ আলী। তাঁদের প্রত্যেককে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া পলাতক মাসুদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় দণ্ডিত সাতজনের মধ্যে চারজন  আদালতে উপস্থিত ছিলেন। তাঁরা হলেন রাজীব হোসেন ওরফে রাজু, মো. কাইয়ুম, শফিকুল ইসলাম ওরফে পারভেজ, মোহাম্মদ আলী ওরফে ছোট আলী। বাকিরা পলাতক।

মামলা বিবরণে উল্লেখ রয়েছে, মিলন ভূঁইয়া নির্মাণকাজে ব্যবহৃত বাঁশ-কাঠ ইত্যাদি ভাড়ার ব্যবসা করেন। ব্যবসায় পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে তাঁর বিরোধ হয়। ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে তাঁর স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত উভয় পক্ষের শুনানি শেষে আজ এ রায় ঘোষণা করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement