Beta

প্রকাশক বাচ্চু হত্যায় ‘জড়িত’ দুই ‘জঙ্গি’ গুলিতে নিহত

০৭ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৫ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৬

প্রকাশক শাহজাহান বাচ্চু। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় পুলিশ চেকপোস্টে ‘হামলা’র ঘটনায় সন্দেহভাজন দুই জঙ্গি নিহত হয়েছেন। তাঁরা হলেন কাকা ওরফে শামীম ও এখলাস। দুজনই মুন্সীগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যায় সরাসরি জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

আজ শুক্রবার সকালে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কেসি দাস রোডের শ্রীনগর পুলিশ চেকপোস্টে জঙ্গিরা হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি হয়। গুলিতে ঘটনাস্থলেই জঙ্গি কাকা ওরফে শামীম ও এখলাস নিহত হন। তাঁরা প্রকাশক বাচ্চু হত্যার সঙ্গে সরাসরি জড়িত। তাঁদের বাড়ি জামালপুর জেলায়।

পুলিশের ভাষ্যমতে, এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের তিন সদস্য। একটি বিদেশি পিস্তল ও কয়েকটি গুলি উদ্ধার করা হয়েছে।



এর আগে গত ২৭ জুন মুন্সীগঞ্জে লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি আবদুর রহমান ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন বলে জানায় পুলিশ। তিনি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ঢাকা বিভাগের সামরিক কমান্ডার ছিলেন বলে পুলিশরে দাবি।

গত ১১ আগস্ট বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী, ব্লগার ও মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। জেলার সিরাজদীখান উপজেলার কাকালদী গ্রামে এ ঘটনা ঘটে। বাচ্চু মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement