Beta

দিনাজপুরে সংস্কৃতিমন্ত্রী বললেন

বিএনপি আকাশ থেকে পড়া হঠাৎ গজানো সংগঠন

০৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:১০

সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। ছবি : এনটিভি

সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপি আকাশ থেকে পড়া হঠাৎ গজিয়ে উঠা একটি সংগঠন। এখানে যারা রয়েছে তারা সবাই কোনো না কোনো দল থেকে দুই-চারজন করে এসেছে।

মন্ত্রী বলেন, বিএনপিতে আসা সদস্যরা যারা পাকিস্তানের পক্ষে ছিল, মুসলিম লীগের পক্ষে ছিল, জামায়াতে ইসলামীর ছিল, নেজামে ইসলামের ছিল, আওয়ামী লীগের বিরুদ্ধে ছিল, বাংলাদেশের বিরুদ্ধে ছিল, এই লোকদের জড়ো করে একটি দল করল, যার নাম বিএনপি। অথচ আওয়ামী লীগ এমন সংগঠন নয়। আওয়ামী লীগের একটি দীর্ঘদিনের রাজনৈতিক ঐতিহ্য রয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সংবিধান প্রণয়ন কমিটির সদস্য এম আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিবিষয়ক মন্ত্রী এসব কথা বলেন।

এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র আয়োজিত সভায় বক্তব্য দেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য রুহুল আমিন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এ কে এম নুরুন্নবী, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা প্রমুখ।

২০১৬ সালের ৪ সেপ্টেম্বর ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৯ বছর বয়সে এম আব্দুর রহিম ইন্তেকাল করেন। মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে কৃতীত্বপূর্ণ অবদান রাখায় চলতি বছরে তিনি (মরণোত্তর) স্বাধীনতা পদক পেয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement