নানা আয়োজনে সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

০৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:২৯

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল এবং শিরনি বিতরণ করা হয়।

বুধবার বেলা সাড়ে ১১টায় এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, দলীয় নেতাকর্মী ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন মরহুম সাইফুর রহমানের ছেলে সাবেক সাংসদ ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মতিন, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু. ইমাদ উদ দীন, সদস্য সৈয়দ হুমায়েদ আলী শাহীন, বদরুল ইসলাম, আতাউর রহমান চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল আলীম, মো. শেকুল তালুকদার।

এ ছাড়া প্রবীণ আইনজীবী মুজিবুর রহমান মুজিব, জেলা বিএনপির সহসভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, আলহাজ এম এ মুকিত, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, বিএনপি নেতা ফয়ছল আহমদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মাজহারুল ইসলাম মহসীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, পিপলু আব্দুল হাই, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমনসহ পরিবারের সদস্যরা।

এ ছাড়া এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, জেলা বিএনপির, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকালে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে কবর জিয়ারত  ও দোয়া করা হয়। বাদ জোহর মরহুমের বাড়িতে পরিবারের উদ্যোগে দোয়া মাহফিল ও শিরনি বিতরণ করা হয়। বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের হজরত সৈয়দ শাহ মোস্তফা (রহ.) দরগাহ জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়। সাইফুর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলার বিভিন্ন ধর্মীয় স্থানে তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে ফলদ বৃক্ষের চারা রোপণ করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।

এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২ বার বাজেট পেশ করেছেন তিনি।

২০০৯ সালের ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়ার খড়িয়ালা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।