Beta

ত্রিশালে মুক্তিযোদ্ধা হত্যাকারীদের ফাঁসির দাবি

০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৪ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৫

ময়মনসিংহের ত্রিশালের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা আবদুল মতিন মাস্টার হত্যার বিচারের দাবিতে আজ মঙ্গলবার সকালে সাইনবোর্ড এলাকায় মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হাজারো নারী-পুরুষ। ছবি : এনটিভি

ময়মনসিংহের ত্রিশালের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা আবদুল মতিন মাস্টার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হাজারো নারী-পুরুষ।

আজ মঙ্গলবার সকাল ১০টায় ত্রিশালের সাইনবোর্ড এলাকায় এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তারা মুক্তিযোদ্ধা মতিন মাস্টার হত্যা মামলার প্রধান আসামি মোবারক হোসেনকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। এ সময় উত্তেজিত জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।

মানববন্ধনে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য আবদুল মতিন সরকার, সাবেক সংসদ সদস্য রুহুল আমীন মাদানী, জেলা আইনজীবী সমিতির সভাপতি জালাল উদ্দিন খানসহ স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

গত ৪ জুলাই নিজের পুকুর থেকে মতিন মাস্টারের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তিনি ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন।

ওই দিনই নিহতের ছেলে মাহমুদুল হাসান মামুন অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। ঘটনার চল্লিশ দিন পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এ মামলা তদন্তের দায়িত্ব পায়।

এরপর ১৮ আগস্ট ঘটনায় জড়িত সন্দেহে উপজেলার রায়মনি গ্রামের মোফাজ্জল হোসেন রুবেল এবং ২৩ আগস্ট নারায়ণপুর গ্রামের ইদ্রিস আলীকে আটক করে পিবিআই। এরপর আটক করা হয় সোহাগ, দুলাল ও সেলিমকে।

গত ২৩ আগস্ট ইদ্রিস আলী ও সোহাগ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান পিবিআইর ময়মনসিংহ জেলার পরিদর্শক আবুল কাশেম। তিনি দাবি করেন, নির্বাচনী বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আসামিরা স্বীকারোক্তি দিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement