Beta

অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগে হাসপাতাল বন্ধের নির্দেশ

০৩ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪৫ | আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৩

নিহত শিশু রাফিয়া, শিলাঙ্গণ হাসপাতাল প্রাইভেট লিমিটেডের চিকিৎসক ডা. শিলা সেন ও ডা. মনির (বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

ময়মনসিংহে চিকিৎসকের অবহেলায় এক শিশু শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় শিলাঙ্গণ হাসপাতাল প্রাইভেট লিমিটেড বন্ধের নির্দেশ দিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. এ কে এম আবদুর রব।

আজ সোমবার দুপুরে নিহত শিশু রাফিয়ার বাবা মাহমুদ বাবু সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দেন। পরে বিকেলে সিভিল সার্জন প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেন। সিভিল সার্জন ডা. এ কে এম আবদুর রব সাংবাদিকদের এই খবর নিশ্চিত করেছেন।

এ বিষয়ে শিলাঙ্গণ হাসপাতাল প্রাইভেট লিমিটেডের ডা. শিলা সেন আজ রাত ৯টার দিকে এনটিভি অনলাইনকে বলেন, ‘আমিও সুষ্ঠু তদন্ত চাই। আমাদের কোনো গাফিলতি ছিল না। আপাতত রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছে। যারা চলে যেতে চাইছেন তাদের যেতে দেওয়া হচ্ছে।’

রাফিয়ার মৃত্যুর পর থেকেই স্বজনদের অভিযোগ ছিল, চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়েছে।

স্বজনদের অভিযোগ, ২৬ আগস্ট বিকেল ৩টায় মাহমুদ বাবু নামের এক ব্যক্তি তার অসুস্থ মেয়ে রাফিয়াকে (১১) নিয়ে শহরের চরপাড়া এলাকায়  গাইনি চিকিৎসক শিলা সেনের শিলাঙ্গণ হাসপাতাল প্রাইভেট লিমিটেডে যান। এ সময় রাফিয়ার পেটে ছিল তীব্র ব্যথা। রাফিয়ার কিছু পরীক্ষাপত্র দেখার পর সন্ধ্যা ৭টায় ডা. শিলা সেন বলেন, ‘অ্যাপেনডিসাইটিসের সমস্যা। প্রাইমারি অবস্থা। চিকিৎসায় সেরে যাবে।’ তিনি স্যালাইন, অ্যান্টিবায়োটিক এবং আরো কিছু ওষুধ দিয়ে শিলাঙ্গণে ভর্তি করেন। কিন্তু সারা রাতেও রাফিয়ার অবস্থার উন্নতি হয়নি।

২৮ আগস্ট ভোরে শিলাঙ্গণ হাসপাতালের খণ্ডকালীন চিকিৎসক ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মনির রাফিয়ার অস্ত্রোপচার করেন। অবস্থার অবনতি হলে প্রান্ত স্পেশালাইজ নামে পাশের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রাফিয়াকে ভর্তি করেন শিলাঙ্গনের চিকিৎসক মনির। ততক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়ে রাফিয়া।

আজ দুপুরে রাফিয়ার বাবা মাহমুদ বাবু সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দিয়ে বিষয়টি সুষ্ঠু তদন্তের দাবি জানান।

এ ছাড়া এই ঘটনার পর ডা. শিলা ও মনিরের শাস্তির দাবিতে মানববন্ধন ও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে প্রতিবাদের ঝড়। এর পরিপ্রেক্ষিতে আজ বিকেলে হাসপাতালটি বন্ধ রাখার জন্য কর্তৃপক্ষকে চিঠি দেন সিভিল সার্জন।

শিলাঙ্গণ হাসপাতাল প্রাইভেট লিমিটেডের মালিক যাদব সেন ও তাঁর স্ত্রী ডা. শিলা সেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement