Beta

দুর্ঘটনার পর বাস পোড়ানোয় সুনামগঞ্জে ধর্মঘটের ডাক

০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৩

আজ রোববার সকাল থেকে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জের জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ছবি : এনটিভি

বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার পর বাসটিতে আগুন দেওয়ার ঘটনার প্রতিবাদে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জের জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

আজ রোববার সকাল ৬টা থেকে বাস পোড়ানোর ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের এবং দোষীদের গ্রেপ্তারের দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়।

গত বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাজীনগর এলাকার দিরাই সড়কে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রাহেল মিয়া (৩২) নিহত হন।

এরপর নিহতের স্বজনরা ও ক্ষুব্ধ এলাকাবাসী দিরাই-সুনামগঞ্জ সড়কের নোয়াখালী বাজার এলাকায় সড়ক অবরোধ করে এবং ওই বাসটি আটক করে আগুন ধরিয়ে দেয়।

ফলে তখন থেকে সুনামগঞ্জ-দিরাই সড়কে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে দিরাই উপজেলার যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। গতকাল শনিবারও ওই এলাকায় গ্রামবাসী ও বাস মালিক-শ্রমিকের মধ্যে দিনভর উত্তেজনা বিরাজ করে।

আজ বাস মালিক ও শ্রমিকরা জানিয়েছেন, বাস ধর্মঘটের ফলে সিলেট-সুনামগঞ্জ সড়কসহ জেলার অভ্যন্তরে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম বলেছেন, ‘বাস পোড়ানোর ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা নিয়ে এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে হবে। এই দাবিতে রোববার থেকে পুরো জেলায় আমরা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি।’

গত শুক্রবার থেকেই শ্রমিকরা সব ধরনের বাস চলাচল বন্ধ রেখেছিল বলেও দাবি করেন সেজাউল।

নিহত রাহেল দিরাইয়ে বিদ্যুতের লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement