Beta

ইভিএম মানুষ চায় না : কাদের সিদ্দিকী

৩১ আগস্ট ২০১৮, ২১:২৮

নিজস্ব প্রতিবেদক
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু হত্যা ও তার প্রতিবাদ, প্রতিরোধ সংগ্রাম শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) জাল ভোট দেওয়া যায় উল্লেখ করে তা জনগণ চায় না বলে জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।

আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু হত্যা ও তার প্রতিবাদ, প্রতিরোধ সংগ্রাম শীর্ষক আলোচনা সভায় কাদের সিদ্দিকী এই কথা বলেন।

জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধান যুক্ত করে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনারদের সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাবের চূড়ান্ত অনুমোদন দিয়েছে তারা। ইভিএম ব্যবহারের সিদ্ধান্তে অন্য কমিশনারদের সঙ্গে ভিন্নমত পোষণ করে নোট অব ডিসেন্ট (আপত্তিপত্র) দিয়ে কমিশন সভা বর্জন করেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। এ ব্যাপারে আজ কথা বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

কাদের সিদ্দিকী বলেন, ‘নির্বোধ, অপদার্থ নির্বাচন কমিশন, তিনি ইভিএমের একটা সিদ্ধান্ত নিয়েছেন। ইতিহাসে নেই, কোনো কমিশনের সদস্য  কমিশনের মিটিং বয়কট করেন। সেটাও হয়েছে। এই জিনিস মানুষ চায় না, এটা ভালো না, সেজন্য এগুলো করা উচিত না।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement