Beta

‘ইচ্ছে করে’ মা-শিশুকে বাসের ধাক্কা, বিচারের দাবিতে মানববন্ধন

২৯ আগস্ট ২০১৮, ২২:১৬

সাবিনা ইয়াসমিন শ্যামলী, কুষ্টিয়া
মা ও শিশুকে বাস দিয়ে ধাক্কা দেওয়ার প্রতিকাদে ও চালকের শাস্তির দাবিতে আজ বুধবার মানববন্ধন করেছে কুষ্টিয়ার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, সাংবাদিক ও স্থানীয় সচেতন এলাকাবাসী। ছবি : এনটিভি

কুষ্টিয়ায় ইচ্ছে করে মা ও শিশু মেয়েকে ধাক্কা দেওয়ার অভিযোগে গঞ্জেরাজ পরিবহনের বাসচালকের বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত মানববন্ধনে স্কুলের শিক্ষার্থী, সাংবাদিক ও স্থানীয় সচেতন এলাকাবাসী অংশ নেয়।

বাসচালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই মানববন্ধনে কথা বলেন কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক হাসিবুর রহমান রিজু, পরিবেশ ক্লাব কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মিলন উল্লাহ, সাফের নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, মানবাধিকার নাট্য পরিষদ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক এম সোহাগ হাসান।

গতকাল দুপুরে কুষ্টিয়ার চৌড়হাসে পথচারী মা রিনা বেগম ও তাঁর কোলে থাকা শিশু মেয়ে আকিফাকে ধাক্কা দেয় গঞ্জেরাজ নামের একটি বাস। ধাক্কা দেওয়ার সঙ্গে সঙ্গেই মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশুটি।

এতে মা ও শিশু মেয়ে গুরুতর আহত হয়।

ঘটনাটি পাশের একটি সোনার দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা গঞ্জেরাজ (ঢাকা মেট্টো-গ-১৪-০১৭৭) নামের ওই বাসটি ঘটনাস্থলে দাঁড়িয়েই ছিল। তখন ওই মা শিশুটিকে কোলে নিয়ে বাসটির সামনে দিয়ে যাচ্ছিলেন। হঠাৎ কোনো ধরনের হর্ন বাজানো ছাড়াই চালক বাসটি তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা ও মেয়েকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে।

সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় মাসহ শিশুটিকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আকিফার অবস্থা আশঙ্কাজনক বলে জানান তার স্বজনরা।

তবে মায়ের অবস্থা এখন শঙ্কামুক্ত। আহত শিশু আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুন উর রশিদের মেয়ে।

তবে অভিযোগ দিলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) ওবাইদল্লাহ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement