Beta

সাবেক সাংসদ সাদির উদ্দিন আহমেদ আর নেই

২৭ আগস্ট ২০১৮, ২০:২১

সাবেক সাংসদ ও আইনজীবী সাদির উদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

নেত্রকোনার পূর্বধলা আসনের সাবেক সাংসদ, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও আইনজীবী সাদির উদ্দিন আহমেদ (৮৭) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

সাদির উদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর ছিলেন। মুক্তিযুদ্ধের এই সংগঠক ১৯৭০ সালে পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে পূর্বধলা, দুর্গাপুর ও কলমাকান্দা নিয়ে গঠিত ময়মনসিংহ-১২ আসনে নৌকা প্রতীকে এমএনএ নির্বাচিত হন। স্বাধীনতার পর পূর্বধলা আসনে নৌকা প্রতীকে সাংসদ নির্বাচিত হন তিনি। তিনি জেলা প্রেসক্লাবের সদস্য ও জেলা বারের সিনিয়র আইনজীবী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সাদির উদ্দিন আহমেদ স্ত্রী, চার ছেলে, চার মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদ শুনে দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও আইনজীবীরা শহীদ মিনার সড়কের বাসভবনে ভিড় জমান। বিকেল সাড়ে ৩টার দিকে তাঁর মরদেহ ছোট বাজারের দলীয় কার্যালয়ে নেওয়া হলে দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সাদির উদ্দিন আহমেদকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। বাদ আছর নেত্রকোনা জামে মসজিদে (বড় মসজিদ) জানাজা শেষে সাতপাই কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

সাদির উদ্দিন আহমেদের মৃত্যুতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, সাবেক সাংসদ মঞ্জুর কাদের কোরাইশীসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিউল হাসান মঞ্জু, প্রেসক্লাবের সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement