Beta

বিএনপির কার্যালয়ে ছাত্রদলের ভাঙচুর, নতুন কমিটি স্থগিত

২৭ আগস্ট ২০১৮, ২০:০৩

রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে তালা দেওয়ার পর এবার ভাঙচুর করেছে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। আজ সোমবার দুপুর ১২টার দিকে নগরীর মালোপাড়াস্থ দলীয় কার্যালয়ে এই ভাঙচুর চালানো হয়। ছবি : এফএনএস

রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে তালা দেওয়ার পর এবার ভাঙচুর করেছেন ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। আজ সোমবার দুপুর ১২টার দিকে নগরীর মালোপাড়াস্থ দলীয় কার্যালয়ে এই ভাঙচুর চালানো হয়।

এর আগে নগরীর ছয়টি থানা ও তিনটি কলেজ শাখা ছাত্রদলের নতুন কমিটিতে ঠাঁই না পেয়ে রোববার দুপুরে বিএনপি কার্যালয়ে তালা দিয়েছিলেন ছাত্রদলের পদবঞ্চিতরা। বিকেলে সেই তালা ভেঙে মহানগর ছাত্রদল বিএনপি কার্যালয়ে সভা করে। এতে ক্ষুব্ধ হয়ে আজ সোমবার দুপুরে ছাত্রদলের পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা মহানগর বিএনপি কার্যালয়ে ভাঙচুর চালায়। এ সময় তারা ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে করে নতুন কমিটি ঘোষণার দাবি জানায়।

এদিকে উদ্ভূত পরিস্থিতিতে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ রাজশাহী মহানগর ছাত্রদলের সদ্য ঘোষিত ছয়টি থানা ও তিনটি কলেজ শাখা ছাত্রদলের নতুন কমিটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে।

সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগর ছাত্রদলের দপ্তর সম্পাদক মাহমুদ ইভান স্বাক্ষরিত ই-মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজশাহী সরকারি সিটি কলেজ শাখা ছাত্রদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক লিমন বলেন, ছাত্রদলের নতুন ঘোষিত কয়েকটি ইউনিটের পরিচিতি সভা করার জন্য তাঁরা সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহানগর বিএনপি কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রদলের পদবঞ্চিত নেতারা নবগঠিত কমিটির ওপর হামলা চালায়। তারা দলীয় কার্যালয়ের চেয়ার-টেবিল এবং কাচের জানালা ভেঙে ফেলেন। তারা রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাতুল, চন্দ্রিমা থানা ছাত্রদলের সভাপতি হাফিজুর রহমান ও শাহ মখদুম থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাসার নতুনকে পিটিয়ে আহত করেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এর আগে রোববার দুপুর ১২টার দিকে নগরীর ছয়টি থানা ও তিনটি কলেজে ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে মহানগর বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় তারা ঘোষিত কমিটি প্রত্যাহার করে নতুন কমিটি ঘোষণার দাবি জানায়। কাউকে না জানিয়ে অযোগ্যদের গুরুত্বপূর্ণ পদে এনে ছাত্রদলের সুনাম নষ্ট করা হচ্ছে বলে তারা অভিযোগ করে। এরপর রোববার বিকেল ৪টার দিকে দলীয় কার্যালয়ের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে পরিচিতি সভা করে রাজশাহী মহানগর ছাত্রদলের কয়েকটি ইউনিটের নেতারা। এতে ক্ষুব্ধ হয়ে সোমবার দুপুরে মহানগর বিএনপি কার্যালয়ে ভাঙচুর করে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা।

এদিকে মহানগর বিএনপির কার্যালয়ে ছাত্রদলের তালা ও ভাঙচুরের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তবে ছাত্রদলের কমিটি নিয়ে চলমান দ্বন্দ্ব এবং এর জের ধরে বিএনপির কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় মহানগর বিএনপি নেতারা নির্বিকার।

এ বিষয়ে জানতে মহানগর বিএনপির সভাপতি ও সদ্য সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. শফিকুল হক মিলন বলেন, দু-একদিনের মধ্যে সবকিছু শান্ত হয়ে যাবে। তবে তিনি ছাত্রদলের কমিটি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনিকে একাধিকবার মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন ধরেননি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement